Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Viral video

Mother faced decoits: লাথি-ঘুসি-পাথর দিয়ে চার সশস্ত্র দুষ্কৃতীর মহড়া! একা লড়ে সন্তানকে বাঁচালেন মা

হাতে অস্ত্র ছিল না। রাত একটায় দু’বছরের সন্তানকে ঘরে বসে খাওয়াচ্ছিলেন মা। শব্দ পেয়ে ছুটে আসেন। দুষ্কৃতীদের মুখোমুখি হয়ে রুখে দাঁড়ান।

স্বামী-সন্তানের সঙ্গে নীলম।

স্বামী-সন্তানের সঙ্গে নীলম। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৪:২২
Share: Save:

রাত ১টায় দরজা ভেঙে বাড়িতে ঢুকেছিল চার সশস্ত্র দুষ্কৃতী। সন্তানকে বাঁচাতে তাদের মুখোমুখি হলেন একা মা। আর কী কাণ্ড! কিছুক্ষণের মধ্যেই দেখা গেল তাঁকে দেখে চার দুষ্কৃতী ছুটে পালাচ্ছে এলাকা ছেড়ে।

পুণের ঘটনা। ইন্দাপুরে একটি অস্থায়ী ঝুপড়িতে এক সন্তান এবং স্বামীকে নিয়ে থাকেন নীলম। স্বামী ধর্মরাজ্য কশ্যপ পেশায় ব্যবসায়ী। কাজের সূত্রে বাড়ি ছিলেন না গত ৪ জুন রাতে। সেই রাতেই ঝুপড়ির দরজা ভেঙে বাড়িতে ঢোকে চার জন দুষ্কৃতী।

নীলম তখন ঘরের ভিতরে তাঁর দু’বছরের সন্তানকে খাওয়াচ্ছিলেন। আওয়াজ পেয়ে ছুটে আসেন। দুষ্কৃতীরা তাঁর গলার কাছে ছুরি ধরে। এমন অবস্থায় প্রাণের ভয়ে হাল ছেড়ে দিলে সেটাই হত ‘স্বাভাবিক’ ঘটনা। কিন্তু নীলম তা করেননি। তিনি পাল্টা তেড়ে যান দুষ্কৃতীদের দিকে। খালি হাতেই অসম লড়াই শুরু করেন। এলোপাথাড়ি লাথি-ঘুসি মারতে থাকেন। নীলমের সাহস দেখে হাতে অস্ত্রধারী দুষ্কৃতীরাও চমকে যায়। পিছু হঠতে শুরু করে।

গোটা ঘটনাটি সিসিটিভি ফুটেজে ধরা পড়ে যায়। তাতেই দেখা গিয়েছে, পিছোতে পিছোতে বাড়ির দরজা ছেড়ে রাস্তায় নেমে আসা ডাকাতদের লক্ষ্য করে ইট, পাথর ছুড়ছেন নীলম। পাল্টা হামলায় সম্ভবত কিছুটা অবাক হয়েই ছুটে পালায় চার সশস্ত্র ডাকাত। সিসিটিভি ফুটেজে দেখা যায় বাড়ির দরজা দিয়ে ডাকাতদের পিছন পিছন ছুটছেন নীলম। তার ঠিক পিছনে পায়ে পায়ে এগিয়ে আসছে তাঁর দু’বছরের সন্তানও। যাকে বাঁচাতে প্রাণপণ লড়াই করেছেন নীলম।

পরে অবশ্য ঘটনাটি পুলিশ জানতে পারে। নীলম জানান, ‘‘এক মুখোশধারী আমার গলায় ছুরি ধরে টাকা চাইছিল। তাতে প্রথমে ভয়ই পেয়েছিলাম আমি। কিন্তু পরে আমার দু’বছরের সন্তানের কথা মনে পড়তেই সাহস করে ওদের মুখোমুখি হই।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Viral video Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE