Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Trekker Gone Missing

হিমাচলে ট্রেকিং করতে গিয়ে নিখোঁজ বিদেশি পর্যটক, শুরু হয়েছে তল্লাশি

আমেরিকা থেকে হিমালয়ে ট্রেকিং করতে আসেন আমেরিকার বাসিন্দা ম্যাক্সমিলিওইন লরেঞ্জো। নভেম্বর মাসের ৮ তারিখ থেকে নিখোঁজ হয়ে যান তিনি।

আমেরিকা থেকে হিমালয়ে ট্রেকিং করতে আসেন ম্যাক্সমিলিওইন লরেঞ্জো। কিন্তু আসার কিছু দিন পরেই নিখোঁজ হয়ে যান তিনি।

আমেরিকা থেকে হিমালয়ে ট্রেকিং করতে আসেন ম্যাক্সমিলিওইন লরেঞ্জো। কিন্তু আসার কিছু দিন পরেই নিখোঁজ হয়ে যান তিনি। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৭:৩৭
Share: Save:

হিমালয়ের সৌন্দর্যের টানে শুধু ভারতবাসীরাই নয়, বিদেশের নানা প্রান্ত থেকে ছুটে আসেন পর্যটকরা। ঠিক তেমনই সুদূর আমেরিকা থেকে হিমালয়ে ট্রেকিং করতে আসেন ম্যাক্সমিলিওইন লরেঞ্জো। নভেম্বর মাসের ৮ তারিখ থেকে নিখোঁজ হয়ে যান তিনি। এখনও পর্যন্ত তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি।

ট্রেকিং করবেন বলে গত মাসে ধর্মশালায় এসেছিলেন ম্যাক্সমিলিওইন। কিন্তু শুধু মাত্র ট্রেকিং করা তাঁর উদ্দেশ্য ছিল না। আধ্যাত্মিক খোঁজেও এসেছিলেন তিনি। ধর্মশালার নাদ্দি গ্রামের কাছে আরা ক্যাম্পে উঠেছিলেন তিনি। সংবাদ সংস্থা সূত্রের খবর, এই ক্যাম্পে একটানা ১৫ দিন ছিলেন তিনি। প্রতি দিন ক্যাম্প থেকে গুন্না মাতা মন্দিরে হেঁটে যেতেন ম্যাক্সমিলিওইন। ঘন জঙ্গলের ভিতর দিয়ে প্রায় সাড়ে ৪ কিলোমিটার রাস্তা ট্রেক করে যেতেন তিনি। ৮ নভেম্বর তিনি একটি নিরিবিলি জায়গার খোঁজে বেরিয়ে পড়েছিলেন তিনি।

কাংড়া থানার এক পুলিশ আধিকারিক জানান, ম্যাক্সমিলিওইন যে ক্যাম্পে উঠেছিলেন, তার মালিককে ৮ নভেম্বর শেষ মেসেজ করেছিলেন তিনি। মেসেজে তিনি জানিয়েছিলেন, রাস্তা হারিয়ে ফেলেছেন তিনি। মেসেজ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেন ক্যাম্পের মালিক।

পুলিশ সূত্রে খবর, ক্যাম্প থেকে তারা দু’টো ডায়েরি খুঁজে পেয়েছে। কিন্তু সেই ডায়েরিগুলিতে ম্যাক্সমিলিওইন তাঁর নিত্য অভিজ্ঞতার কথা লিখে রাখতেন। পুলিশ তাঁকে খোঁজার জন্য ড্রোন ক্যামেরা থেকে ‘ডগ স্কোয়াড’ পর্যন্ত নামিয়েছে। স্থানীয় ট্রেকাররাও এই তল্লাশিতে সাহায্য করছেন বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dharamshala trekking
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE