Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বোরখায় সন্দেহ! ধর্ম পরিচয় জেনেই পুণেতে চিকিৎসককে আক্রমণ মার্কিন নাগরিকের

সংবাদ সংস্থা
পুনে ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২২
ধর্ম পরিচয়ের কারণে আক্রান্ত এই চিকিৎসক। গ্রাফিক: শৌভিক দেবনাথ

ধর্ম পরিচয়ের কারণে আক্রান্ত এই চিকিৎসক। গ্রাফিক: শৌভিক দেবনাথ

ভারতে অস্থায়ী ভাবে বসবাসকারী ৪৩ বছর বয়সি এক মার্কিন মহিলার বিরুদ্ধে পুণে নিবাসী এক মুসলমান চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল। রবিবার ওই চিকিৎসক তরুণী পুণের ক্যান্টনমেন্ট থানায় গোটা ঘটনা জানিয়ে অভিযোগ দায়ের করেন।

ঘটনার সূত্রপাত পুণের ক্লোভার সেন্টার মার্কেট নামক এক বাজারে। এই দুই মহিলাই সেখানে প্রয়োজনীয় জিনিসপত্র কিনছিলেন। এই সময়ে মার্কিন ভদ্রমহিলা বোরখা পরিহিত ২৭ বছর বয়সি এই চিকিৎসককে জিজ্ঞেস করেন তিনি মুসলমান কি না। এই প্রশ্নের উত্তর দিতেই এই তরুণীর ওপর রীতিমতো ঝাঁপিয়ে পড়েন এই মার্কিন মহিলা। চলে অকথ্য গালিগালাজ। চিকিৎসক যুবতীও কোনও রকমে ওই মহিলার থেকে নিষ্কৃতি পেতেই ক্যন্টনমেন্ট পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন। ওই মার্কিন নাগরকিকে থানায় নিয়ে আসা হয়। থানার তরফেই যোগাযোগ করা হয় মার্কিন দূতাবাসেও।

আরও পড়ুন:আরও শক্তিশালী হল ভারতের অস্ত্রসম্ভার, বায়ুসেনায় অন্তর্ভুক্ত হল আট অ্যাপাচে হেলিকপ্টার
আরও পড়ুন:টিকটকে ভিডিয়ো বানাতে নিজের জিপেই আগুন লাগালেন গুজরাতের ব্যক্তি!

Advertisement

পুলিশের এক শীর্ষকর্তার বয়ান অনুযায়ী, থানায় আসার পরেও এই মহিলা খারাপ ব্যবহার চালাতে থাকেন। দূতাবাস থেকে ফোনে যোগাযোগ করে তাঁর মূল ঠিকানা জানতে চাইলেও সদুত্তর দেওয়া তো দূরে থাক, গালিগালাজ করেন এই মহিলা। পুলিশের অনুমান, এই মার্কিন ভদ্রমহিলা কোনও মানসিক অসুখে ভুগছেন। এই মহিলা সম্পর্কে অনুসন্ধানে নেমে পুলিশ জানতে পেরেছে, এই মহিলা বর্তমানে পুণের কোনধা অঞ্চলে এক ভারতীয় মুসলমান নাগরিকের সঙ্গে থাকেন। ওই পুলিশকর্তা বলেন, ‘‘আমরা ভারতীয় দণ্ডবিধির ৩২৩ ও ৫০৪ নং ধারায় এই মহিলার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।’’ পুলিশ এই মহিলাকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করতে পারবে না। তাকে জিজ্ঞাসাবাদের জন্যেও আদালতের অনুমতি নিতে হবে।

আরও পড়ুন

Advertisement