Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Tomatoes

টোম্যাটো চুরি রুখতে বাউন্সার! ছবি ভাইরাল হতেই গ্রেফতার সব্জি বিক্রেতা ও তাঁর ছেলে

১৪০-১৬০ টাকা কেজি টোম্যাটো বিক্রি করছিলেন অজয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাঁর দোকান পাহারা দিতেন বাউন্সাররা। সেই ভিডিয়ো শেয়ার করেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

tomatoes

বারণসীতে টোম্যাটো পাহারায় বাউন্সার! —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৪:১৬
Share: Save:

টোম্যাটো চুরি রুখতে বাউন্সার ভাড়া করেছিলেন উত্তরপ্রদেশের বারাণসীর লঙ্কা এলাকার এক সব্জি বিক্রেতা। কালো পোশাকে দোকানের সামনে দাঁড়িয়ে রয়েছেন দুই বাউন্সার। কেউ টোম্যাটো নিতে গেলে আগে টাকা দিতে হচ্ছে, তার পর টোম্যাটো কেনার অনুমতি দেওয়া হচ্ছে। এ রকমই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল দিন কয়েক আগে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সেই ভিডিয়ো ভাইরাল হতেই ওই সব্জি বিক্রেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। ঘটনাচক্রে, দোকানের মালিক সমাজবাদী পার্টির এক জন সক্রিয় কর্মী। নাম অজয় ফৌজি। তাঁর সব্জির দোকানে কাজ করেন রাজনারায়ণ যাদব এবং তাঁর ছেলে বিকাশ যাদব। তাঁদের দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও দোকানের মালিক অজয়ের কোনও হদিস পায়নি পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পর থেকেই পলাতক অজয়।

সংবাদ সংস্থা পিটিআইকে সমাজবাদী পার্টির ওই কর্মী বলেছিলেন, “টোম্যাটোর দাম নিয়ে জনসাধারণের মধ্যে একটা আতঙ্ক তৈরি হয়েছে। তাঁদের মধ্যে দামবৃদ্ধি নিয়ে তর্কবিতর্ক শুনতাম। আমার দোকানে এসে টোম্যাটোর জন্য হামলে পড়তেন। তখ ঠিক করি, টোম্যাটোর যা দাম, চুরি হয়ে গেলে সমস্যা হবে। তাই পাহারার জন্য বাউন্সার রেখেছি।” ১৪০-১৬০ টাকা কেজি টোম্যাটো বিক্রি করছিলেন অজয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাঁর দোকান পাহারা দিতেন বাউন্সাররা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে শেয়ার করেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। টুইট করেন, “টোম্যাটোকে জ়েড প্লাস নিরাপত্তা দেওয়া উচিত বিজেপি সরকারের।”

অজয়ের এই কীর্তি নিয়ে গোটা উত্তরপ্রদেশে যখন শোরগোল পড়ে গিয়েছে, সেই সময় অজয়ের এই কাজের বিরোধিতা করে অভিযোগ দায়ের করেন এক পুলিশকর্মী। তাঁর অভিযোগের ভিত্তিতে অজয়ের দোকানে অভিযান চালানো হয়। তার পরই গ্রেফতার করা হয় দু’জনকে। মূল অভিযুক্ত অজয়ের খোঁজ চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tomatoes Price Hike UP arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE