Advertisement
০২ মে ২০২৪
Venugopal Dhoot arrest

ভিডিয়োকনের কর্ণধার বেণুগোপাল গ্রেফতার, আইসিআইসিআই প্রতারণা মামলায় ধরল সিবিআই

আইসিআইসিআই ব্যাঙ্ক প্রতারণা মামলায় ভিডিয়োকনের মালিক বেণুগোপাল ধুতকে গ্রেফতার করল সিবিআই। ওই কাণ্ডে গত সপ্তাহে গ্রেফতার হন ব্যাঙ্কের প্রাক্তন সিইও তথা এমডি চন্দা কোছরও।

সিবিআই গরেফতার করল বেণুগোপাল ধুতকে।

সিবিআই গরেফতার করল বেণুগোপাল ধুতকে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১১:৩৬
Share: Save:

ব্যাঙ্ক প্রতারণা মামলায় ভিডিয়োকনের মালিক বেণুগোপাল ধুতকে গ্রেফতার করল সিবিআই। আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে ৩ হাজার ২৫০ কোটি টাকার ঋণ নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে বেণুগোপালের বিরুদ্ধে। ওই কাণ্ডে গত সপ্তাহেই ব্যাঙ্কের প্রাক্তন সিইও তথা এমডি চন্দা কোছরকে গ্রেফতার করেছে সিবিআই। পাশাপাশি, চন্দার পাশাপাশি তাঁর স্বামী দীপক কোছরকেও গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। যদিও দীপককে তার আগেই গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

রবিবার চন্দা এবং তাঁর স্বামী দীপককে মুম্বইয়ের বিশেষ আদালতে হাজির করিয়েছিল সিবিআই। তাঁরা ৩ দিনের জন্য সিবিআই হেফাজতে রয়েছেন। এর পরই সোমবার গ্রেফতার করা হয় বেণুগোপালকে। সম্প্রতি শোরগোল ফেলে দিয়েছে আইসিআইসিআই ব্যাঙ্কের ওই ঋণ প্রতারণার মামলা। এ বার পর পর গ্রেফতারির জেরে নতুন মোড় নিল ওই ঘটনা।

সিবিআইয়ের অভিযোগ, চন্দা এবং দীপক বছর চারেক আগে বেণুগোপালের সংস্থা ভিডিয়োকনকে ৩ হাজার ২৫০ কোটি টাকার বিপুল ঋণ পাইয়ে দিয়েছিলেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তোলা ওই অভিযোগ অস্বীকার করেন চন্দা এবং তাঁর স্বামী দীপক। এ নিয়ে মামলা হয় সুপ্রিম কোর্টেও। প্রসঙ্গত ৩ দশকেরও বেশি সময় ধরে আইসিআইসিআই ব্যাঙ্কের সঙ্গে যুক্ত ছিলেন চন্দা। তবে অভিযোগ ওঠার পর ২০১৮ সালের অক্টোবর মাসে চন্দাকে বরখাস্ত করেছিল ওই ব্যাঙ্কটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Venugopal Dhoot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE