Advertisement
১০ মে ২০২৪
Uttar Pradesh

Covid Vaccine: মুলায়ম সিংহ টিকা নিতেই উত্তরপ্রদেশের স্বাস্থ্যকেন্দ্রে উপচে পড়ল ভিড়!

সাইফাইয়ের বারাউলি কালান গ্রামে টিকা নিতে আসা গ্রামবাসীরা জানান, টিকা নেওয়ার পর জ্বর এবং গুরুতর অসুস্থ হওয়ার ভয় পাচ্ছিলেন তাঁরা।

সাইফাই ব্লকের এক স্বাস্থ্যকেন্দ্রে টিকা নেওয়ার লাইন।

সাইফাই ব্লকের এক স্বাস্থ্যকেন্দ্রে টিকা নেওয়ার লাইন।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৩:৫৯
Share: Save:

গ্রামবাসীরা যেন পণ করে বসেছিলেন, সমাজবাদী পার্টির সুপ্রিমো মুলায়ম সিংহ যাদব কোভিড টিকা নিলেই তাঁরা টিকা নেবেন! হলও তাই। মুলায়মের টিকা নেওয়ার খবর চাউর হতেই স্বাস্থ্যকেন্দ্রগুলিতে এক ধাক্কায় টিকা নেওয়ার ভিড় বেড়ে গিয়েছে উত্তরপ্রদেশের এটাওয়া জেলায়।

সরকার ব্যবস্থা করা সত্ত্বেও এটাওয়া জেলার সাইফাই ব্লকের মানুষ টিকা নিতে ভয় পাচ্ছিলেন। দু’দিন আগেই ওই ব্লকে যান মুলায়ম। তিনি টিকা নিয়েছেন এই খবর গ্রামে ছড়িয়ে পড়তেই গ্রামবাসীরা যেন একটু আশ্বস্ত হন। এর পরই ওই ব্লকের গ্রামবাসীরা টিকা নেওয়ার জন্য স্বাস্থ্যকেন্দ্রে ভিড় জমাতে শুরু করেন।

এক স্বাস্থ্যকর্মী জানান, বেশির ভাগ গ্রামবাসীকে টিকা নিয়ে বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি। কিন্তু মুলায়ম সিংহ টিকা নিয়েছেন এই খবর চাউর হতেই স্বাস্থ্যকেন্দ্রগুলিতে ভিড় জমাচ্ছেন গ্রামবাসীরা। তাঁর কথায়, আগে যেখানে দিনে ১০ জন গ্রামবাসী টিকা নিতে আসতেন। এখন ৬০-৭০ শতাংশ গ্রামবাসী টিকা নিতে উদ্যোগী হয়েছেন।

সাইফাইয়ের বারাউলি কালান গ্রামে টিকা নিতে আসা গ্রামবাসীদের বেশির ভাগই জানান, টিকা নেওয়ার পর জ্বর এবং গুরুতর শরীর অসুস্থ হওয়ার ভয় পাচ্ছিলেন তাঁরা। ফলে টিকা নিতে অস্বীকার করেন। তাঁদের কথায়, “নেতাজি(মুলায়ম সিংহ যাদব) টিকা নিয়েছেন। তা হলে আমরা কেন নেব না?”

উত্তরপ্রদেশের গ্রামাঞ্চলগুলিতে টিকা নিয়ে অনীহা এবং আতঙ্কের একটা পরিবেশ তৈরি হয়েছে। সরকার থেকে নানা রকম সচেতনতা মূলক প্রচার চালানো সত্ত্বেও গ্রামাঞ্চলগুলির একাংশ মানুষ সেই ভ্রম থেকে বেরোতে পারেননি। ফলে টিকাকরণ কর্মসূচির গতি শ্লথ হয়ে যাচ্ছে বলে এক প্রশাসনিক আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE