Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৩
Viral Photos

Viral: প্যারাগ্লাইডিং করে ৮ হাজার ফুট উচ্চতায় উকুলেলে বাজিয়ে ‘মা তুঝে সেলাম’, দেখুন ভিডিয়ো

ভিডিয়োয় দেখা যাচ্ছে প্যরাগ্লাইডিংয়ে তাঁর সঙ্গে রয়েছেন আরেকজন। যিনি সেলফিস্টিকে ভিডিয়ো রেকর্ড করছেন। আর দু’হাতে বুকের কাছে  উকুলেলে যন্ত্রটি বাজিয়ে ‘মা তুঝে সালাম গাইছেন’ ওই পর্যটক।

প্যারাগ্লাইডিং করতে করতে গান।

প্যারাগ্লাইডিং করতে করতে গান। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৭:২১
Share: Save:

উচ্চতা ৮ হাজার ফুট। প্যারাগ্লাইডিং করছেন দু’জন। একজন নিজস্বী তুলছেন। অন্যজনের হাতে উকুলেলে। শূন্যে দড়িতে ঝুলে গাইছেন, ‘মা তুঝে সেলাম।’

ফেসবুকে এই ভিডিয়োটি নজর কেড়েছে। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, প্যারাগ্লাইডিং করতে করতে বেশ ঝুঁকি নিয়েই উকুলেলে বাজিয়ে গানটি গেয়েছেন ওই পর্যটক। যার ভিডিয়ো তিনি ভাগ করে নিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইলের বন্ধুদের সঙ্গে। গানটির সুর, উকুলেলের বাজনা এবং ওই পর্যটকের গায়কী নেটাগরিকদের ভাল লেগেছে। ফলে তা ইতিমধ্যেই নেটমাধ্যমে ছড়িয়েছে। শেয়ারও হয়েছে বহুবার।

অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমানের গাওয়া ‘মা তুঝে সালাম’ গানটি গেয়েছেন ওই পর্যটক। ভিডিয়োয় দেখা যাচ্ছে প্যরাগ্লাইডিংয়ে তাঁর সঙ্গে রয়েছেন আর একজন। যিনি সেলফিস্টিকে ভিডিয়ো রেকর্ড করছেন। আর দু’হাতে ছোট্ট গিটারের মতো উকুলেলে যন্ত্রটি বাজিয়ে ‘মা তুঝে সালাম’ গাইছেন ওই পর্যটক। যাঁর ফেসবুক প্রোফাইলের নাম ‘দ্য হিমালয়ান বয়’।

ফেসবুক পোস্টের বিবরণে তিনি লিখেছেন, ‘আট হাজার ফুট উচ্চতায় মা তুঝে সালাম। হিমাচলের বিরবিলিংয়ে প্যারাগ্লাইডিং করার সময়।’

পরে ভিডিয়ো রেকর্ডিংয়ের জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন রূপেশ মাইতি নামে এক ব্যক্তিকে। তাতে রেকর্ডিংয়ের দায়িত্বে থাকা ব্যক্তি যে বাঙালি, তা জানা গেলেও ওই গান গাওয়া পর্যটকের পরিচয় জানা যায়নি।

তবে প্যারাগ্লাইডিংয়ের ওই উচ্চতায় স্রেফ দড়ির ভরসায় নিজেকে ভাসিয়ে রেখে যে ভাবে একটুও গলা না কেঁপে সুরে সুর লাগিয়ে গান গেয়েছেন ওই পর্যটক তাতে তাজ্জবই লেগেছে নেটাগরিকদের। অন্তত গানটির হাজার খানেক ভিউ-ই প্রমাণ দিচ্ছে তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE