Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

একই রাস্তা দিয়ে যাচ্ছে মানুষ-চিতাবাঘ-হায়না-বুনো শুকর, ধরা পড়ল নজরাদারি ক্যামেরায়

আসলে এটি জঙ্গলের একটি নজরদারি ক্যামেরায় ধরা পড়া ছবি। এই ধরনের ক্যামেরা মোশন সেন্সর হয়। ক্যামেরাগুলি এমনিতে স্ট্যান্ডবাই অবস্থায় থাকে। যখনই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ ডিসেম্বর ২০১৯ ১৮:১৮
Save
Something isn't right! Please refresh.
একই ক্যামেরায় ধরা পড়ল চারটি ছবি। টুইটার থেকে সংগ্রহ।

একই ক্যামেরায় ধরা পড়ল চারটি ছবি। টুইটার থেকে সংগ্রহ।

Popup Close

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান চারটি ছবি টুইট করেছেন। সেই টুইট এখন বন্যপ্রাণী প্রেমীদের কাছে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ছবিগুলিতে চিতাবাঘ, হায়না ও একটি বুনো শুকরের পাশাপাশি এক জন মানুষও রয়েছেন।

শনিবার বিকেলে চারটি ছবি এক সঙ্গে পোস্ট করেছেন প্রবীণ। পোস্টে লিখেছেন, একই রাতে একই জায়গায় জঙ্গলের নিশাচররা, চিতাবাঘ, ডোরাকাটা হায়না, বুনো শুকর ও এক বনরক্ষী।

আসলে এটি জঙ্গলের একটি নজরদারি ক্যামেরায় ধরা পড়া ছবি। এই ধরনের ক্যামেরা মোশন সেন্সর হয়। ক্যামেরাগুলি এমনিতে স্ট্যান্ডবাই অবস্থায় থাকে। যখনই এর সামনে কিছু নড়াচড়া করে ক্যামেরাগুলি সক্রিয় হয়ে ওঠে। সামনে যা থাকে সেগুলির ছবি উঠে যায়।

Advertisement

এক্ষেত্রেও জঙ্গলের একটি রাস্তার উপর ফোকাস করা ছিল ক্যামেরাটি। রাতেবিভিন্ন সময় একটি চিতাবাঘ, একটি হায়না ও একটি শুকর তার সামনে দিয়ে যায়। তাদের ছবি ধরা পড়ে ক্যামেরায়। এক বনরক্ষীও ওই রাস্তা দিয়ে বাইক নিয়ে যাওয়ার সময় ক্যামেরাবন্দি হন।

আরও পড়ুন: সমুদ্র থেকে যেন লাফিয়ে উঠছে বিশাল একটি পাহাড়! ভাইরাল এক তিমির ভিডিয়ো

তবে এই চার জনের কেউই এক সঙ্গে ওই জায়গা দিয়ে যায়নি। সবাই আলাদা আলাদা সময়ে ওই জায়গা অতিক্রম করেছে। ফলে কারও সঙ্গেই কারও দেখা হয়নি। তাই সংঘর্ষ হওয়ারও প্রশ্ন নেই। একই ক্যামেরায় একই রাতে এভাবে চারটি প্রাণীর ছবি ধরা পড়া সচরাচর দেখা যায়নি।




Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement