• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সমুদ্র থেকে যেন লাফিয়ে উঠছে বিশাল একটি পাহাড়! ভাইরাল এক তিমির ভিডিয়ো

Humpback Whale
সমুদ্র থেকে লাফিয়ে উঠছে তিমি। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

পৃথিবীর বিশাল বিশাল প্রাণীগুলির কাছে আকারে মানুষ কত ছোট তা এই ভিডিয়োটি দেখলেই বোঝা যাবে। ব্যাক টু নেচার নামে এক টুইটার হ্যান্ডলে একটি হাম্পব্যাক বা কুঁজ যুক্ত তিমির ভিডিয়ো প্রকাশ পেয়েছে। সেখানেই দেখা যাচ্ছে সমুদ্র থেকে লাফিয়ে উঠছে একটি বিশাল তিমি।

ভিডিয়োটি একটি জাহাজের ভিতর থেকে রেকর্ড করা হয়েছে। একাধিক ব্যক্তি ভিডিয়ো রেকর্ডিং করছিলেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, জাহাজের সামনে বিশাল আকারের তিমিটি জল থেকে লাফিয়ে উঠে আবার ডুব দিচ্ছে। বিশাল এই প্রাণীটিকে প্রথম ঝলকে দেখলে মনে হবে যেন একটি পাহাড় জলের ভিতর থেকে বেরিয়ে আসছে।

পৃথিবীতে সব থেকে বড় প্রাণী নীল তিমি। যারা লম্বায় প্রায় ১০০ ফুট হয়। এই কুঁজ যুক্ত তিমি অতো বড় না হলেও এরা প্রায় ৫০ ফুটের কাছাকাছি লম্বা হয়, যা মানুষের থেকে প্রায় আট-নয় গুন। এমনই একটি কুঁজ যুক্ত তিমি যদি মাত্র কয়েক ফুট দূরেই জল থেকে লাফিয়ে ওঠে তবে তা সত্যিই দেখার মতো দৃশ্য। সেটাই ক্যামেরাবন্দি করলেন কয়েকজন।

হ্রদের উপর আছড়ে পড়ল মেঘের সুনামি, ভাইরাল ভিডিয়ো আরও পড়ুন

ভিডিয়োর সঙ্গে টুইটারে পোস্টে লেখা হয়েছে, ‘৪০ টনের কুঁজ যুক্ত তিমিটি শরীরের প্রায় দুই তৃতীয়াংশ জলের বাইরে তুলে আনে’। তবে একটি তিমির ওজন এভাবে নিশ্চিত করে বলা সম্ভব নয়, কেবল আন্দাজই করা যেতে পারে।

১৩ ডিসেম্বর ব্যাক টু নেচারের হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। এখনও পর্যন্ত যেটি পৌনে দু’ লাখ বার দেখা হয়েছে। ভিডিয়োটি রিটুইট হয়েছে প্রায় আড়াই হাজার বার।

আরও পড়ুন: ইনিই নাকি ‘সেরা স্বামী’, ভিডিয়ো দেখে বলছেন নেটিজেনরা

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন