Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুল এই গুজরাতি কিশোরীর

সংবাদ সংস্থা
আহমেদাবাদ ২০ জানুয়ারি ২০২০ ১৮:০৬
নীলাংশী। ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

নীলাংশী। ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

নিজের বিশ্ব রেকর্ড নিজেই ভেঙে দিল গুজরাতের এই কিশোরী। অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুলের রেকর্ড আগে তার দখলেই ছিল। সেই রেকর্ড আরও মজবুত করে নিলেন বছর সতেরোর নীলাংশী পটেল। বলা ভাল, আরও লম্বা করে নিলেন রেকর্ড।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠেছিল আগেই। ২০১৮ সালেই অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুলের রেকর্ড দখল করে নীলাংশী। তখন তার চুলের দৈর্ঘ ছিল ১৭০.৫ সেন্টিমিটার বা প্রায় সাড়ে পাঁচ ফুট। নিজের সেই রেকর্ড টপকে এখন তার চুলের দৈর্ঘ ১৯০ সেন্টিমিটার বা প্রায় ৬ ফুট ৩ ইঞ্চি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফে তাঁকে সেই শংসাপত্রও দিয়ে দেওয়া হয়েছে।

নতুন রেকর্ড তৈরির পর নীলাংশী সংবাদমাধ্যমকে জানিয়েছে, সে কোনও দিন নিজের চুল কাটতে চায় না। এই চুল তার ভীষণ প্রিয়। তার লম্বা চুলের রহস্য কী জানতে চাওয়ায় নীলাংশী বলেছেন, মা বিশেষ কিছু উপাদান দিয়ে ঘরোয়া পদ্ধতিতে একটি তেল তৈরি করেন। ছোটবেলা থেকেই সেই তেল ব্যবহার করে নীলাংশী। নীলাংশীর মাও চান মেয়ের চুল আরও লম্বা হোক।

Advertisement

এত লম্বা চুল নিয়ে কোনও অসুবিধা হয় না বলেও জানিয়েছেন নীলাংশী। সপ্তাহে একবার মাত্র চুল ধোয়। চুল শুকনো করতে লাগে প্রায় আধঘণ্টা। আর চিরুনি দিয়ে চুলের জট ছাড়াতে সময় লাগে প্রায় এক ঘণ্টা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে ‘কপি’ করে হাসির খোরাক উর্বশী রাউটেলা!

ভবিষ্যতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চায় নীলাংশী। তার পড়াশোনার ক্ষেত্রে এত লম্বা চুল কখনও বাধা হয়নি বলে জানিয়েছে সে। যখন তার মা চুলে তেল মাখান বা জট ছাড়াতে বসেন, নীলাংশীর হাতে বই থাকে। নিজের মতো পড়া চালিয়ে যেতে থাকে নীলাংশী। এটা তার ছোটবেলার অভ্যাস।নীলাংশী এখন দ্বাদশ শ্রেণিতে পড়ে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পোস্ট:


আরও পড়ুন

Advertisement