Advertisement
৩০ মে ২০২৪
Violence against Women

‘রেট কত?’ রাতের দিল্লিতে দুই তরুণীকে প্রশ্ন, পরে কান ধরে ক্ষমা চাইলেন প্রশ্নকর্তারা

দিল্লির হউজ খাস ভিলেজের একটি পাব থেকে বাড়ি ফিরছিলেন দুই তরুণী। রাস্তায় ট্যাক্সির জন্য অপেক্ষা করার সময়ই ঘটনাটি ঘটে।

ছবি: টুইটার থেকে নেওয়া

ছবি: টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১৬:০৫
Share: Save:

দিল্লিতে একজন থাকছেন গত পাঁচ বছর ধরে। অন্যজন দু’বছর। তবে এই প্রথম তাঁদের কাছে জানতে চাওয়া হল তাঁদের ‘রেট কত?’

দিল্লির হউজ খাস ভিলেজের একটি পাব থেকে বাড়ি ফিরছিলেন দুই তরুণী। রাস্তায় ট্যাক্সির জন্য অপেক্ষা করার সময়ই ঘটনাটি ঘটে। কয়েকজন মধ্যবয়স্ক এগিয়ে এসে দুই তরুণীকে লক্ষ্য করে অশালীন মন্তব্য করেন। এমনকি, তাঁরা দেহ ব্যবসায়ে জড়িত—এমন ইঙ্গিত করে জানতে চান, তাঁদের ‘দর কত?’

দিল্লির ওই ঘটনায় ওই দুই তরুণী অবশ্য মধ্যবয়সীদের দলটিকে পাল্টা আক্রমণ করেন। এমনকি, তাঁদের কান ধরে ক্ষমা চাইতেও বাধ্য করেন তাঁরা। তবে নেট মাধ্যমে তাঁরা জানিয়েছেন, এত বছর দিল্লিতে থেকে এমন অভিজ্ঞতা এই প্রথম হল তাঁদের।

ঘটনাটির একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই এ নিয়ে সরব হয়েছে দিল্লির মহিলা কমিশনও। কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ওই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘ঘটনাটি অত্যন্ত গুরুতর। লজ্জাজনকও। আশা করি দিল্লি পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে এবং যথাযথ পদক্ষেপ করবে।’ ওই টুইটেই দিল্লি পুলিশকে কমিশনের তরফে নোটিস পাঠানো হয়েছে বলেও জানান স্বাতী। পরে কমিশনের টুইটার অ্যাকাউন্ট থেকে ওই নোটিসের ছবি শেয়ার করা হয়। যাতে ঘটনাটির সংক্ষিপ্ত বিবরণ দিয়ে কমিশন দিল্লি পুলিশের কাছে জানতে চেয়েছে, ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কী পদক্ষেপ করেছে বা করেনি পুলিশ।

দিল্লিতে এই হেনস্থার শিকার দুই তরুণীই উত্তর-পূর্ব ভারতের বাসিন্দা। দিল্লিতে তাঁদের একজন থাকছেন গত পাঁচ বছর। অন্যজন দিল্লিতে আছেন গত দু’বছর ধরে। দুই তরুণী জানিয়েছেন, ওই রাতের অভিজ্ঞতা ওখানেই থামেনি। পরে পুলিশও হেনস্থা করেছে তাঁদের। রাতে তাঁদের পথ আটকে এক টহলরত পুলিশ কর্তা এক তরুণীর কাছে বার বার জানতে চেয়েছিলেন তিনি ‘কোথাও নাচেন কি না!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE