Advertisement
২১ জুলাই ২০২৪
Viral Video

একা সিংহের পিছনে ছুটছে কুকুরের দল! তাড়া খেয়ে কী করল পশুরাজ? প্রকাশ্যে ভিডিয়ো

সিংহ এবং কুকুরের কীর্তির ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে মাঝরাতে গ্রামের রাস্তায় ঢুকে পড়েছিল পশুরাজ। কুকুরের দল তার পিছনে ধাওয়া করেছে।

Viral Video of lion chased by dogs in Gujarat.

পশুরাজ সিংহকে তাড়া করেছে কুকুরের দল। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৫:০০
Share: Save:

জঙ্গলে হরিণ কিংবা মোষের পিছনে ধাওয়া করে সিংহের শিকারের দৃশ্য অচেনা নয়। নিরীহ পশুকে ধরতে পশুরাজের রুদ্ধশ্বাস দৌড় টিভি কিংবা ইন্টারনেটে সহজেই দেখা যায়। কিন্তু জঙ্গলের এই কাহিনিতে যদি হয় উলটপুরাণ? স্বয়ং পশুরাজকেই যদি তাড়া করে নাস্তানাবুদ করে অন্য কোনও পশুর দল? সেই দৃশ্য সচরাচর চোখে পড়ে না। সম্প্রতি তেমনই এক বিরল দৃশ্যের ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ঘটনাটি গুজরাতের। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি সিংহকে তাড়া করে পালাতে বাধ্য করেছে এক দল কুকুর। তাদের ডাকাডাকি এবং দৌড়ের চোটে গ্রামের রাস্তায় বিপাকে পড়েছে পশুরাজ। মাঝরাতে কোনও ভাবে জঙ্গল থেকে গ্রামে ঢুকে পড়েছিল সিংহটি। রাস্তায় হেঁটে বেড়াচ্ছিল সে। তাকে দেখতে পেয়েই ধেয়ে আসে কুকুরের দল। চিৎকার করতে করতে তারা সিংহের পিছু নেয়। একা পশুরাজ দলবদ্ধ কুকুরকে টেক্কা দেওয়ার ঝুঁকি নেয়নি। বরং সে এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছে দ্রুত পায়ে। এই ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি দেখে সমাজমাধ্যমে নানা জনে নানা মন্তব্য করেছেন। অনেকের মতে, জঙ্গলে সিংহের রাজত্ব চললেও গ্রামের রাস্তায় কুকুরের আধিপত্যই যে সবচেয়ে বেশি, এই ভিডিয়ো তার প্রমাণ। সারমেয়ের দাপটের সামনে টিকতেই পারেনি পশুরাজ।

নেটাগরিকদের কেউ কেউ আবার এই ঘটনার নেপথ্যে প্রাকৃতিক কারণ দেখেছেন। প্রকৃতি ধ্বংসের কারণে জঙ্গলে খাবার না পেয়ে সিংহটি লোকালয়ে ঢুকে পড়েছে বলে মনে করেন তাঁরা। পশুরাজ খাবারের অভাবে গ্রামের রাস্তা ঘুরছে, কুকুর তাকে তাড়া করছে— এই দৃশ্য করুণ মনে হয়েছে অনেকেরই। অনেকে আবার স্রেফ বিনোদন খুঁজে নিয়েছেন এই ভাইরাল ভিডিয়ো থেকে। দলবদ্ধ ভাবে কাজ করলে শক্তিশালী প্রতিপক্ষকেও যে হারিয়ে দেওয়া যায়, তার প্রমাণ তাঁরা পেয়েছেন কুকুর, সিংহের কীর্তিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Lion Dogs Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE