Advertisement
১৮ এপ্রিল ২০২৪
WhatsApp

WhatsApp: বিশ্ব জুড়ে বিভ্রাট হোয়াটসঅ্যাপ পরিষেবায়, কাজ করছে না ফেসবুক এবং ইনস্টাগ্রামও

এ দেশেও এই তিন অ্যাপের পরিষেবায় বিঘ্ন ঘটে। সোমবার রাত ৯টা নাগাদ এই বিপত্তি শুরু হয় বলে অভিযোগ। বিপত্তিতে পড়েন কোটি কোটি ব্যবহারকারী।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ২১:৪৭
Share: Save:

বিশ্ব জুড়ে বিঘ্নিত হোয়াটসঅ্যাপ পরিষেবা। হোয়াটসঅ্যাপের পাশাপাশি ফেসবুক এবং ইনস্টাগ্রামেও দেখা যায় একই সমস্যা। এ দেশেও এই তিন অ্যাপের পরিষেবায় বিঘ্ন ঘটে। সোমবার রাত ৯টা নাগাদ এই বিপত্তি শুরু হয় বলে অভিযোগ। এর জেরে বিপত্তিতে পড়েন কোটি কোটি ব্যবহারকারী।

ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপগুলিতে একই পরিকাঠামো ব্যবহার করা হয়। সোমবার রাতে তিনটি অ্যাপে বিভ্রাট শুরু হতেই ফেসবুকে একটি বার্তা দেখা যায়। তাতে লেখা, ‘দুঃখিত। কোনও কিছুতে বিভ্রাট ঘটেছে। যত দ্রুত সম্ভব, এই ত্রুটি দূর করার চেষ্টা করা হচ্ছে।’ অন্য দিকে, পরিষেবায় বিঘ্ন ঘটায় দুঃখপ্রকাশ করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও। টুইটারে তাঁরা লিখেছেন, ‘এই মুহূর্তে বেশ কিছু মানুষের হোয়াটসঅ্যাপে যে বিপত্তি দেখা দিয়েছে, সে বিষয়ে আমরা অবগত। তবে আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি। এ নিয়ে যত দ্রুত সম্ভব আপডেট দেওয়া হবে।’

সোমবার রাতে একের পর এক অ্যাপের পরিষেবা বন্ধ হতেই টুইটারে তাঁদের ক্ষোভ উগরে দেন অগণিত ব্যবহারকারী। ওয়েব পরিষেবার গতিবিধি সম্পর্কিত খবরাখবর পরিবেশনকারী একটি ওয়েবসাইট ডাউনডিটেক্টর ডট কম জানিয়েছে, শুধুমাত্র তাদের পোর্টালেই ২০ হাজার ব্যবহারকারী ফেসবুক এবং ইনস্টাগ্রাম নিয়ে অভিযোগ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp Facebook instagram Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE