Advertisement
০১ মে ২০২৪
Sonia Gandhi

রায়বরেলীর মানুষকে আবেগঘন চিঠি সনিয়ার, জানিয়ে দিলেন লোকসভা ভোটে না দাঁড়ানোর কারণ

চিঠিতে সনিয়া লিখেছেন, “আমি গর্বের সঙ্গে বলতে পারি যে, আজ আমি যা কিছু, সবই আপনাদের জন্য। আপনাদের বিশ্বাসকে সম্মান দেওয়ার জন্য আমি সবটুকু দিয়ে চেষ্টা করেছি।”

Will not contest Lok Sabha election, Sonia Gandhi\\\'s emotional letter to Rae Bareli

সনিয়া গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৯
Share: Save:

উত্তরপ্রদেশের রায়বরেলী লোকসভা কেন্দ্রের ভোটারদের উদ্দেশে চিঠি লিখলেন কংগ্রেসনেত্রী সনিয়া গান্ধী। আবেগঘন সেই চিঠিতে নিজের লোকসভা কেন্দ্রের মানুষদের ধন্যবাদ জানিয়েছেন সনিয়া। আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না সনিয়া। রাজস্থান থেকে রাজ্যসভায় যেতে চলেছেন তিনি। বুধবারই মরুরাজ্যে গিয়ে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। কংগ্রেসের অন্দরে গুঞ্জন যে, সনিয়ার ছাড়া আসন রায়বরেলীতে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন কন্যা প্রিয়ঙ্কা গান্ধী বঢরা।

চিঠিতে সনিয়া লিখেছেন, “আমি গর্বের সঙ্গে বলতে পারি যে, আজ আমি যা কিছু, সবই আপনাদের জন্য। আপনাদের বিশ্বাসকে সম্মান দেওয়ার জন্য আমি সবটুকু দিয়ে চেষ্টা করেছি।” তার পরেই তাঁর লোকসভা ভোটে না দাঁড়ানোর কারণ ব্যাখ্যা করে হিন্দিতে লেখা ওই চিঠিতে সনিয়া লেখেন, “স্বাস্থ্য এবং বয়সজনিত কারণে আমি আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না।”

একই সঙ্গে আবেগ মেশোনা বার্তায় সনিয়া লেখেন, “আমার এই সিদ্ধান্তের পর আমি সরাসরি আপনাদের সেবা করার সুযোগ পাব না। কিন্তু আমার হৃদয় সব সময় আপনাদের সঙ্গে থাকবে। সনিয়ার সংযোজন, “আমি জানি আপনারা অতীতের মতো ভবিষ্যতেও আমার এবং আমার পরিবারের পাশে থাকবেন।”

প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে একটানা রায়বরেলী কেন্দ্রের সাংসদ সনিয়া। কিন্তু ৭৭ বছর বয়সি এই রাজনীতিক এ বার লোকসভা ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। কিছু দিন আগে সনিয়ার রাজ্যসভায় জিতে আসার পরিকল্পনা নিয়ে কটাক্ষ করে নরেন্দ্র মোদী বলেছিলেন, “কেউ কেউ হারের ভয়ে নিরাপদে রাজ্যসভায় যেতে চাইছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rae Bareli Letter Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE