Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Love Affair

নিজের পাত্র খুঁজতে গিয়ে প্রেমের ফাঁদে, বৃদ্ধা খোয়ালেন ২৪ লক্ষ টাকা, কী ভাবে?

সঙ্গী খুঁজতে ঘটকালি সাইটে অ্যাকাউন্ট বানিয়েছিলেন বৃদ্ধা। সেখানে এক যুবকের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক তৈরি হয়।

representative photo of fraud

দুই যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন বৃদ্ধা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২০:৩৫
Share: Save:

পাত্র খুঁজতে ঘটকালি সাইটে অ্যাকাউন্ট খুলেছিলেন এক বৃদ্ধা। সেই অ্যাকাউন্ট খুলেই বিপাকে পড়তে হল তাঁকে। প্রতারণার ফাঁদে পা দিয়ে খোয়ালেন ২৪ লক্ষ টাকা। ঘটনাটি মুম্বইয়ের। বৃহস্পতিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, ৬০ বছরের ওই বৃদ্ধা কয়েক বছর আগে একটি বেসরকারি সংস্থা থেকে অবসর গ্রহণ করেছেন। সঙ্গী খুঁজতে ওই ঘটকালি সাইটে অ্যাকাউন্ট বানান তিনি। সেখানে এক যুবকের সঙ্গে তাঁর আলাপ হয়। অল্প কয়েক দিনের মধ্যেই ওই আলাপ প্রেমে গড়ায়। একে অপরের ফোন নম্বর আদানপ্রদান করেন।

বৃদ্ধার অভিযোগ, ওই যুবক নিজেকে আমেরিকার ইঞ্জিনিয়ার হিসাবে পরিচয় দেন। পরে ক্রিপ্টো ট্রেডিংয়ে তাঁর বিনিয়োগের কথা বৃদ্ধাকে জানান ওই যুবক। এর পরই বৃদ্ধাকেও ক্রিপ্টো ট্রেডিংয়ে বিনিয়োগের পরামর্শ দেন। যুবকের কথায় বিশ্বাস করেন বৃদ্ধা। অভিযোগ, বৃদ্ধাকে এক ক্রিপ্টো গাইডের (যিনি বিনিয়োগের জন্য পরামর্শ দেন) সঙ্গে পরিচয় করান ওই যুবক।

এর পরই ২০২২ সালের এপ্রিল মাস থেকে ডিসেম্বর মাসের মধ্যে দেশের ৫টি অ্যাকাউন্টে বিনিয়োগ হিসাবে ২৪ লক্ষ টাকা পাঠান বৃদ্ধা। এর কিছু দিন পর তাঁর টাকা ফেরত চান বৃদ্ধা। সেই সময় ওই যুবক তাঁকে জানান যে, মুদ্রা বিনিময় এবং আয়কর বাবদ খরচের জন্য বৃদ্ধাকে ১২ লক্ষ টাকা জমা করতে হবে। এর কয়েক দিন পর বৃদ্ধার সঙ্গে ফোনে যোগাযোগ বন্ধ করে দেন ওই যুবক এবং ক্রিপ্টো গাইড। তার পরই পুলিশের দ্বারস্থ হন ওই বৃদ্ধা। ওই ২ যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Affair Crime national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE