Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pension Crime

স্ত্রী সেজে ১০ বছর ধরে বাবার পেনশন তুললেন কন্যা! ১২ লক্ষ টাকা ভোগের পর গ্রেফতার

উত্তরপ্রদেশের এক তরুণীর বিরুদ্ধে নথি জাল করে পেনশনের টাকা তোলার অভিযোগ। বাবার স্ত্রী সেজে তিনি বছরের পর বছর পেনশন তুলেছেন। অথচ, তাঁর মা আগেই মারা গিয়েছিলেন।

Woman withdraws huge amount of pension posing herself as her father’s wife.

উত্তরপ্রদেশ পুলিশের হাতে ধৃত মহিলা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৪:৪১
Share: Save:

বাবার স্ত্রী সেজে বছরের পর বছর ধরে পেনশন তুলে গেলেন কন্যা। তাঁর পেনশনের টাকা পাওয়ার কথা নয়। বাবার মৃত্যুর পর তাঁর স্ত্রী-ই পেনশনের যোগ্য দাবিদার। কিন্তু স্ত্রীর মৃত্যু হয়েছে আগেই। ফলে পেনশন আদায় করার জন্য নিজের মায়ের পরিচয় দিয়েছেন অভিযুক্ত মহিলা। ১০ বছরে পেনশন বাবদ আদায় করে নিয়েছেন ১২ লক্ষ টাকা। অবশেষে তরুণীর কীর্তি ফাঁস হয়েছে। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি উত্তরপ্রদেশের এটা জেলার। অভিযুক্ত মহিলার নাম মোহ্‌সিনা পারভেজ। আলিগড়ের বাসিন্দা বিজারাট উল্লা খানের কন্যা তিনি। সরকারি চাকরি থেকে ওই ব্যক্তি ১৯৮৭ সালের ৩০ নভেম্বর অবসর নিয়েছিলেন। ২০১৩ সালের ২ জানুয়ারি তাঁর মৃত্যু হয়। তাঁর স্ত্রী সাভিয়া বেগমের মৃত্যু হয়েছিল আরও আগে।

দম্পতির কন্যা মোহ্‌সিনা বাবার মৃত্যুর পর নথি জাল করেন। বাবার স্ত্রী হিসাবে মায়ের নথিতে নিজের ছবি বসান। তার পর সংশ্লিষ্ট অফিস থেকে নিয়মিত পেনশন গ্রহণ করেন।

১০ বছর ধরে পেনশন বাবদ মোট ১২ লক্ষ টাকা তুলেছেন অভিযুক্ত মহিলা। সম্প্রতি, তাঁর এই কীর্তি ফাঁস হয়ে গিয়েছে। পুলিশ একটি মামলা রুজু করে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। বর্তমানে তাঁকে জেল হেফাজতে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pension Fraud Case Fake Document Crime News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE