Advertisement
২২ জুন ২০২৪
Chetan Bhagat

নিজের লেখা বইয়ের জাল কপি কিনে কী বললেন চেতন ভগত?

লেখক নিজের একটা বই ওই ছেলেটির কাছ থেকে কেনেন। ছেলেটি কিন্তু লেখককে চেনে না। সেই ঘটনার ভিডিয়ো টুইটারে বুধবার পোস্ট করেন চেতন।

ট্রাফিক সিগন্যালে নিজের লেখা বই কিনছেন চেতন ভগত। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

ট্রাফিক সিগন্যালে নিজের লেখা বই কিনছেন চেতন ভগত। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৭:৪৬
Share: Save:

গাড়িতে যাওয়ার পথে সিগন্যালে আটকে পড়েন লেখক চেতন ভগত। বুধবারের ঘটনা। হঠাৎই গাড়ির দিকে এগিয়ে আসে একটি কমবয়সী ছেলে। ছেলেটির হাতে বই দেখে জানলার কাচ নামিয়ে তার সঙ্গে কথা বলেন চেতন। তার কাছে চেতনের বইও ছিল। লেখক নিজের একটা বই ওই ছেলেটির কাছ থেকে কেনেন। ছেলেটি কিন্তু লেখককে চেনে না। সেই ঘটনার ভিডিয়ো টুইটারে বুধবার পোস্ট করেন চেতন। তার পরেই বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে।

কিন্তু, কেন জানেন?

ছেলেটি বই নিয়ে আসতেই চেতন তাকে জিজ্ঞাসা করেছিলেন, ‘‘চেতন ভগতের বই আছে?’’ জবাবে ছেলেটি হ্যাঁ বলায় চেতন তাকে ফের প্রশ্ন করেন, ‘‘ভালো কিছু আছে?’’ তখন ছেলেটি একটি বই দেখিয়ে বলে, ‘‘নতুন এসেছে।’’ শুনে চেতন মজা করে জিজ্ঞাসা করেন, ‘‘লেখক ঠিকঠাক লেখেন?’’ তখন ছেলেটি বলে, ‘‘এই বই দারুণ বিক্রি হচ্ছে, স্যর।’’ সেই বই হাতে নিয়ে চেতন প্রশ্ন করেন, ‘‘বইটি নকল নয় তো?’’ শুনে বই বিক্রেতা বলে, ‘‘অনলাইন কপি স্যর।’’

এর পর ছেলেটির কাছ থেকে নিজের লেখা সেই বই কিনে নেন চেতন। গোটা ঘটনা নিয়ে টুইটারে পোস্ট করে তিনি লেখেন, ‘‘এই ছেলেটি আমার বই আমাকেই বিক্রি করেছে।’’ সঙ্গে বইয়ের জাল কপি নিয়েও তুলেছেন প্রশ্ন। নিজের পোস্টে লিখেছেন, ‘‘পাইরেসি আমি সমর্থন করি না। কিন্তু আমি জানি এই পদ্ধতির আশ্রয় নিয়েই অনেকের জীবন চলে।’’

আরও পড়ুন: কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভকারীরা, কাশ্মীরে মৃত্যু, পথে ডোভাল

আরও পড়ুন: ৩৭০ রদই কি বিষয়? রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chetan Bhagat Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE