Advertisement
০৬ মে ২০২৪
KCR

মুখ্যমন্ত্রী কেসিআরের ‘ঘুম ভাঙাতে’ ট্রাকভর্তি নষ্ট ফসল পাঠালেন তেলঙ্গানার বিরোধী নেত্রী শর্মিলা

ওয়াইএসআরটিপি শর্মিলার দাবি, অতিবৃষ্টির জেরে রাজ্যে ১০ লক্ষ একর জমির ফসল সম্পূর্ণ নষ্ট হয়ে গিয়েছে। অথচ ‘কৃষকবন্ধু’ বলে নিজেদের পরিচয় দেওয়া কেসিআর সরকারের কোনও ফসলবিমার ব্যবস্থা নেই।

Image of YSR Telangana Party chief YS Sharmila

ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রধান শর্মিলার আক্রমণ মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১১:২৪
Share: Save:

ঘুমিয়ে পড়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তাঁর ঘুম ভাঙাতে এ বার ট্রাকভর্তি নষ্ট ফসল পাঠালেন ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রধান ওয়াই এস শর্মিলা। তাঁর দাবি, রাজ্যের বিশাল অংশে অসময় বৃষ্টির জেরে নষ্ট হয়েছে বিঘার পর বিঘা জমির ফসল, কিন্তু সে দিকে না তাকিয়ে নতুন সচিবালয় নিয়েই মেতে রয়েছেন মুখ্যমন্ত্রী। তাই কেসিআরের ‘ঘুম ভাঙাতে’ নষ্ট ফসলের নমুনা পাঠালেন তিনি।

তেলঙ্গানায় অসময়ে প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে মাঠের ফসল। ফলে প্রবল সমস্যায় পড়েছেন কৃষকেরা। তাকেই রাজনীতির হাতিয়ার করেছে বিরোধী ওয়াইএসআরটিপি। নষ্ট ফসল ভর্তি ট্রাককে পিছনে রেখে দলের প্রধান শর্মিলা বলেন, ‘‘আজ, ওয়াইএসআর তেলঙ্গানা পার্টি এই নষ্ট ফসল ট্রাকে করে কেসিআরকে পাঠাচ্ছে। আমাদের আশা, অন্তত এই ভোটের বছরে তাঁর ঘুম ভাঙবে এবং ক্ষতিগ্রস্ত কৃষকেরা ক্ষতিপূরণ পাবেন। ১০ লক্ষ একর জমির ফসল শেষ হয়ে গিয়েছে। কিন্তু কেসিআরের দলের একজন বিধায়কও কৃষকদের সঙ্গে কথা বলার সময় পাননি। সবাই যেন গভীর ঘুমে মগ্ন। তাঁরা সবাই ১৬০০ কোটির সচিবালয়ে হাসিমুখে ছবি তুলতে ব্যস্ত। এটা লজ্জার।’’

শর্মিলার দাবি, গত ৯ বছরে রাজ্যে সব মিলিয়ে ফসল নষ্টের পরিমাণ ১৪ হাজার কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। কেসিআর সরকারের ফসলবিমা না থাকার কথাও উঠে এসেছে শর্মিলার বক্তব্যে। তাঁর দাবি, কেসিআরকে একর প্রতি কৃষকদের ৩০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে। ধান সংগ্রহ দ্রুত শুরু করার দাবিও তুলেছেন শর্মিলা।

শর্মিলা চাঁচাছোলা ভাষায় কেসিআর সরকারকে আক্রমণ করলেও এখনও পর্যন্ত তার কোনও প্রতিক্রিয়া দেয়নি বিআরএস। সরকারের তরফেও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KCR YS Sharmila Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE