• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বের সেরা ছবিগুলির দৌড়ে নাম লিখিয়ে ফেলল এই ইঁদুর লড়াইয়ের মুহূর্ত

London Mice
স্টেশন স্কোয়াবল। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

লন্ডনের এক ভূগর্ভস্থ স্টেশনের দুই ইঁদুরে লড়াইয়ের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়। কারণ এই ছবিটির মালিক লন্ডনের ন্যাশনাল হিস্ট্রি মিউজিয়ামের ওয়াইল্ডলাইফ ‘ফটোগ্রাফার অব দ্য ইয়ার’-এর তালিকায় ঢুকে পড়েছেন।

ছবিটি তুলেছেন শ্যাম রাউলি। ছবিটিতে দেখা যাচ্ছে ভূগর্ভস্থ রেল স্টেশনের একটি প্ল্যাটফর্মে লড়াই করছে দু’টি ইঁদুর। লড়াইয়ে একটি ইঁদুর প্রায় হারিয়ে দিচ্ছে অন্যটিকে। অল্প আলোয় তোলা ছবিতে ইঁদুর দু’টির অবয়ব পরিষ্কার বোঝা যাচ্ছে। ছবিটি গ্রাউন্ড লেভেল থেকে তোলা হয়েছে। আর ছবিটির নাম দেওয়া হয়েছে ‘স্টেশন স্কোয়াবল’। স্কোয়াবলের অর্থ, তুচ্ছ বিষয়ে তুমুল ঝগড়া।

ন্যাশনাল হিস্ট্রি মিউজিয়াম তাদের ওয়েবসাইটে লিখেছে, এই ছবিটি তোলার জন্য ক্যামেরা তাক করে শ্যাম বেশ কয়েক মিনিট প্ল্যাটফর্মে শুয়ে ছিলেন।

হ্রদের উপর আছড়ে পড়ল মেঘের সুনামি, ভাইরাল ভিডিয়ো আরও পড়ুন

শ্যাম জানিয়েছেন, প্ল্যাটফর্মে একটি আবর্জনার দখল নিয়ে লড়াই শুরু হয়ে যায় দু’টি ইঁদুরের। দেখতে পেয়েই তিনি ক্যামেরা নিয়ে তৈরি হয়ে যান। সঠিক অ্যাঙ্গল পেতে শুয়ে পড়েন প্ল্যাটফর্মে। মাত্র কয়েক সেকেন্ডই চলে ইঁদুর দু’টির লড়াই।

আরও পড়ুন: সিগারেট খেতে গিয়ে উড়ে গেল গাড়ির কাচ, মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন যুবক

ইঁদুর লড়াইয়ের ছবিটি এখন সেরার লড়াইয়ে জায়গা করে নিয়েছে। আর সোশ্যাল মিডিয়ায়র বিভিন্ন অ্যাকাউন্টে শ্যামের এই ছবিটি শেয়ার হয়ে চলেছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন