map
gfx2
বিশ্বে মৃত্যু ৩৪ হাজার আক্রান্তের, আমেরিকায় উদ্বেগ বাড়াচ্ছে সংক্রমণ: করোনা আপডেট
বিশ্ব জুড়ে করোনাভাইরাসের সংক্রমণ।
  • নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্ব জুড়েই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এখনও পর্যন্ত গোটা বিশ্বে মৃত্যু হয়েছে ৩৪ হাজারের বেশি আক্রান্তের। এর মধ্যে শুধুমাত্র ইটালিতেই মৃত্যু হয়েছে সাড়ে ১০ হাজারের বেশি মানুষের। বিশ্বে আক্রান্তের সংখ্যাও ছাড়িয়ে গিয়েছে ৭ লক্ষের গণ্ডি। সংক্রমণ রুখতে কার্যত হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

এই মুহূর্তে করোনা সংক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। শুধুমাত্র সেখানেই দেড় লক্ষের কাছাকাছি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় আড়াই হাজার মানুষের। মৃতের তালিকায় কেবলমাত্র নিউইয়র্ক থেকেই রয়েছেন প্রায় আটশো জন। তবে বিশ্ব জুড়ে মৃত্যুর সংখ্যার দিক থেকে এখনও এগিয়ে রয়েছে ইটালি। সে দেশে সংক্রমিতের সংখ্যাও প্রায় এক লক্ষ। এ ছাড়া, স্পেন, ফ্রান্স, ইরানেও চলছে মৃত্যুমিছিল। তবে অনেকটাই আয়ত্তে এসেছে চিনের পরিস্থিতি। হুবেই প্রদেশে লাগাতার ছ’দিন ধরে নতুন কোনও সংক্রমণ ধরা পড়েনি। কিন্তু বাইরে থেকে আসা আক্রান্তরা নতুন করে আশঙ্কা বাড়াচ্ছে চিনে। সেই ধাক্কা সামলাতে নতুন করে প্রস্তুতি নিচ্ছে বেজিং।

আমেরিকায় যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তা দেখে উদ্বিগ্ন চিকিৎসকরা। তাতে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন অনেকে। এমন পরিস্থিতিতে দেশবাসীকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সামাজিক দূরত্ব বজার রাখার গাইড লাইন মেনে চলার আর্জি জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

আরও পড়ুন: করোনায় রাজ্যে দ্বিতীয় মৃত্যু, এ বার কালিম্পঙে মৃত ৪৪ বছরের মহিলা

আরও পড়ুন: আরোগ্যের পথে তিন, তবু স্বস্তি কেড়ে রাজ্যে ফের করোনা আক্রান্ত ৪

 

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন