• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তে রেকর্ড বাংলাদেশে, সংক্রমিত ২৫৪৫ জন, মৃ্ত ৪০

Bangladesh Coronavirus
প্রতীকী ছবি।

৬৬ দিনের সাধারণ ছুটির শেষে আজ সচল হতে শুরু করার দিনেই করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যু ও  আক্রান্তের নতুন রেকর্ড বাংলাদেশে। রবিবার বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের দেওয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪০ জনের। দেশে প্রথম রোগীর সন্ধান মেলার ১৩ তম সপ্তাহে এটিই এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এই নিয়ে বাংলাদেশে করোনাভাইরাসে সর্বমোট মৃতের সংখ্যা ৬৫০ ছাড়াল।

অন্য দিকে রবিবার সকালে দেওয়া হিসেবে এক দিনে করোনা সংক্রমণ হয়েছে ২৫৪৫ জনের। এর আগে এক দিনে এত মানুষ সংক্রমিত হওয়ার নজির নেই। রবিবার দেওয়া হিসেব অনুযায়ী এ যাবৎ বাংলাদেশে মোট ৪৭ হাজার ১৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রবিবার বিকেলে বাংলাদেশের স্বাস্থ্য দফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানিয়েছেন, মৃত ৪০ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ছ’জন, খুলনার দু’জন এবং রংপুর ও রাজশাহী বিভাগে একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাত জন মহিলা। বয়সের হিসাবে– ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল আমেরিকা, আগুন, লাঠি, রাবার বুলেট, ১৩ শহরে কার্ফু

আরও পড়ুন: নেপথ্যে চিনা মদত? ভারতীয় ভূখণ্ড জুড়ে নিয়েই নেপাল সংসদে পেশ নয়া মানচিত্র বিল

নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২২৯ জনের। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬ জনের নমুনা। এ নিয়ে মোট তিন লক্ষ আট হাজার ৯৩০টি নমুনা পরীক্ষা করা হল। অন্যদিকে এক দিনে করোনাভাইরাস আক্রান্ত ৪০৬ জন সুস্থ হয়ে উঠেছেন। রবিবার পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ন’হাজার ৭৮১। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন