• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা থেকে বাঁচতে কী করবেন, ডুডলের মাধ্যমে জানাচ্ছে গুগল

Google
ঘরে সময় কাটান, বার্তা গুগলের। ছবি: গুগল ডুডলের স্ক্রিনশট।

প্রশাসন, সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই করোনাভাইরাস থেকে মানব সভ্যতাকে বাঁচাতে নিজেদের মতো করে লড়াই করছেন। সেই পথে হেঁটে এবার এবার নতুন ডুডলের মাধ্যমে বার্তা দিল গুগল

নানা বিষয় নিয়ে মাঝে মধ্যেই ডুডল প্রকাশ করে, এ বার ঘরে থাকার বার্তা দিয়ে ডুডল তৈরির করল গুগল। ডুডলে দেখা যাচ্ছে, গুগলের লোগোর ছ’টি ইংরেজি অক্ষরকে পাঁচটি ঘরের মধ্যে রাখা হয়ে। প্রথম অক্ষরটি (জি) একটি বই পড়ছে। পরের দু’টি (ও, ও) একটি বড় ঘরে গান, বাজনা করছে। চতুর্থ (জি) ও ষষ্ঠ (ই) অক্ষর পরস্পরের সঙ্গে ফোনে চ্যাট করছে। আর তাদের মাঝের অক্ষর ‘এল’ শরীরচর্চা করতে ব্যস্ত, দুই হাতে দুটি ডাম্বল তুলে নিয়েছে।

করোনাভাইরাস নিয়ে গুগল বহুল প্রচারিত বার্তাটিই ফের একবার তুলে ধরেছে, ঘরে থেকে সময় কাটান। তাহলেই করোনাকে হারানো সম্ভব হবে।

আরও পড়ুন: মানসিক চাপ কমাতে নিরাপদে ঘরে বসে মারুন করোনা, সাহায্য করছেন ‘মোদী’

লোগোর উপরে অ্যারোটি নিয়ে গেলেই আবার ইংরেজিতে ফুটে উঠছে, ‘ঘরে থাকুন। জীবন বাঁচান। করোনাকে আটকাতে সাহায্য করুন’। ডুডলটির নীচে একটি শেয়ার অপশনও রয়েছে। চাইলে ব্যক্তিগতভাবে বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেটি শেয়ারও করা যাবে। গুগলের মাধ্যমে বার্তা দিতে পারবেন প্রিয়জনদের, ‘ঘরেই থাকুন বাইরে যাবেন না। তাহলেই হারবে করোনা’।

আরও পড়ুন: নৃত্যে করোনা প্রতিরোধের বার্তা ছড়িয়ে দিলেন কেরলের শিল্পী

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন