• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক দিনে আক্রান্ত ৩ হাজারেরও বেশি, বাংলাদেশে করোনা ৭১,৬৭৫ জনের

Bnagladesh
—ফাইল চিত্র।

এই প্রথম বাংলাদেশে করোনা-আক্রান্তের সংখ্যা এক দিনে তিন হাজার ছাড়িয়ে গেল। সেই সঙ্গে সবচেয়ে বেশি মৃত্যুরও খবর দিল সে দেশের স্বাস্থ্য মন্ত্রক। মঙ্গলবার বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৯৭৫। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় মোট ৩ হাজার ১৭১ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। এর ফলে বাংলাদেশে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭১ হাজার ৬৭৫।

এ দিন বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত ডিরেক্টর নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৭৭৭ জন সুস্থ হয়েছেন। সব মিলিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৩৩৬ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিন পর প্রথম বার করোনা-আক্রান্তের মৃত্যুর ঘটনা ঘটে। এর পর ২ জুন ২ হাজার ৯১১ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া যায় বলে জানিয়েছিল স্বাস্থ্য মন্ত্রক। যা এ দিনের আগে পর্যন্ত এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। গত রবিবার এবং সোমবার বাংলাদেশে ৪২ জন করে করোনা-আক্রান্তের মৃত্যু হয়েছিল। এ দিন ৪৫ জনের মৃত্যুর খবরে সেই রেকর্ডও ছাপিয়ে গেল।

আরও পড়ুন: কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল, রাজ্যে এক দিনে আক্রান্ত ৩৭২ জন

আরও পড়ুন: করোনার সঙ্কটেও রাজনীতি! প্রশ্ন তুলে শাহকে পাল্টা আক্রমণ তৃণমূলের

এ দিন বিকেলে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত এক দিনে যাঁরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ১২ জন মহিলা। মৃতদের মধ্যে ২৮ জন ঢাকার, ১১ জন চট্টগ্রামের, ২ জন সিলেটের, ২ জন রাজশাহীর এবং ২ জন রংপুরের বাসিন্দা।

এ দিনের বুলেটিন অনুযায়ী, গোটা বাংলাদেশে ৫৫টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সেই নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২১.৬২ শতাংশ। শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ২১.৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা আরও জানান, গোটা দেশে এখন কোভিড পরীক্ষার জন্য ৫৬টি ল্যাবরেটরিতে কাজ চলছে। এ দিন তাতে নতুন সংযোজন, গাজিপুরের শহিদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল। গত ২৪ ঘণ্টায় ফলাফল এসেছে ৫৫টি পরীক্ষাগার থেকে। অধ্যাপক নাসিমা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৫৫৭ জনকে। এই মুহূর্তে বাংলাদেশ জুড়ে আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৪২৮ জন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন