World Map
pic
করোনা: বিশ্বে সংক্রমণের সংখ্যা সাড়ে ৬ লক্ষ, মৃত্যু ছাড়াল ৩০ হাজার
বিশ্ব জুড়ে করোনাভাইরাসের সংক্রমণ।
করোনা আক্রান্তকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। ছবি: রয়টার্স
  • নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্ব জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। আর পাল্লা দিয়ে বাড়ছে বাড়ছে মৃত্যুও। সারা পৃথিবীতে শুধু মাত্র এক দিনেই করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজারেরও বেশি মানুষের। এর বেশির ভাগটাই ইটালি ও স্পেনে। সব মিলিয়ে করোনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা দুনিয়া জুড়ে ৩০ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। গোটা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সবচেয়ে উদ্বেগজনক অবস্থা আমেরিকা, স্পেন ও ইটালি। ওই তিন দেশেই একলাফে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে অনেকটাই।

শুরুর দিকে বিশেষ গুরুত্ব না দিলেও, এখন করোনাভাইরাসের নতুন ভরকেন্দ্র হয়ে উঠেছে আমেরিকাই। শুক্রবার পর্যন্ত আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যাটা সেখানে ৮৫ হাজারে ঠেকে ছিল। রাতারাতি সেই সংখ্যাটা বেড়ে এখন গিয়ে ছাড়িয়েছে ১ লক্ষ ৪ হাজার। এক দিনে ১৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন ওই রোগে। সেখানে মৃত্যু হয়েছে দেড় হাজারের বেশি মানুষের। এর মধ্যে শুধু মাত্র নিউ ইয়র্কেই মারা গিয়েছেন ৪৫০ জন। মৃত্যুর পরিসংখ্যানের নিরিখে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে ইটালি। সেখানে ৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে সেখানে সংক্রমণের তীব্রতায় কিছুটা রাশ টানা গিয়েছে। 

আরও পড়ুন: করোনা আপডেট: দেশে আক্রান্ত ৮৭৩, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪৯​

আরও পড়ুন: নয়াবাদের করোনা-আক্রান্ত বৃদ্ধের অবস্থা অতি-সঙ্কটজনক​

মৃতের সংখ্যার নিরিখে ইটালির পরেই রয়েছে স্পেন। সেখানে ইতিমধ্যেই সাড়ে ৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে চিনে। ইরানে মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গিয়েছে। ফ্রান্সেও মৃত্যু হয়েছে প্রায় দু’হাজার জনের। দুনিয়া জুড়ে প্রায় ১৭৫টি দেশে কার্যত তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন