পঞ্চাশ হাজার অতিথির সামনে ‘হাউডি মোদী’ ইভেন্ট আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তার আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন ওই শহরের বাসিন্দা প্রবাসী কাশ্মীরি পণ্ডিতরা। ভারত সরকারের ৩৭০ ধারা রদ করার সিদ্ধান্তের জন্যে তাঁকে অকুণ্ঠ অভিবাদনও জানালেন তাঁরা।

এদিন প্রধানমন্ত্রীর হাতে হিউস্টনের বাসিন্দা কাশ্মীরি পণ্ডিতরা একটি স্মারকলিপি তুলে দেন। এই স্মারকলিপির মাধ্যমেই তাঁরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন, কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসনের বিষয়টিতে যেন সরকার নজর দেয়। স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে তাঁদের অনুরোধ, উপত্যকার জীবনযাত্রার মান উন্নয়নের জন্যে কাশ্মীরি পণ্ডিতদের একত্রিত হওয়ার প্রয়োজনীয়তার দিকটি যেন খতিয়ে দেখা হয়।

রবিবার প্রধানমন্ত্রীকে ঘিরে হিউস্টনের প্রবাসী ভারতীয়দের উচ্ছ্বাসের অন্ত ছিল না। তাঁর সঙ্গে করমর্দন করেন তাঁরা। সংবাদসংস্থার একটি ভিডিওতে দেখা যায়, এই গোষ্ঠীর সঙ্গে আন্তরিক আলাপচারিতায় মেতে রয়েছেন প্রধানমন্ত্রী।

দেখুন সেই ভিডিও:

 

আপ্যায়নকারীদের প্রতিনিধি সুরিন্দর কউল সংবাদসংস্থাকে বলেন, ‘‘প্রধানমন্ত্রীকে আমাদের যুবকযুবতীরা প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। আমাদের স্মারকলিপি প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন, আশ্বাস দিয়েছেন বিবেচনা করে দেখবেন। সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা সাত লক্ষ কাশ্মীরি পণ্ডিতের তরফ থেকে আমরা তাঁকে ধন্যবাদ জানাই।’’

আরও পড়ুন:‘ছোটখাটো বিষয়েও এত নজর!’ বিমানবন্দরে মোদীর বিশেষ সৌজন্য নিয়ে প্রশংসার ঝড়
আরও পড়ুন:আজ ঐতিহাসিক ‘হাউডি মোদী’ সমাবেশ, সভায় যোগ দিতে হিউস্টনে মোদী

ভারতীয় সময় সন্ধে সাড়ে ৮টা থেকে হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠান শুরু হবে। চলবে তিন ঘণ্টা। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।৫০হাজার অতিথির জন্যে কী চমক অপেক্ষা করছে কেউ জানে না। তবে প্রবাসী ভারতীয়দের অনেকের মন তিনি জয় করলেন শুরুতেই ‘কাশ্মীর’ সূত্রে।