• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছত্রভঙ্গ করতে হবে বিক্ষোভ, গোলমরিচের স্প্রে ছড়িয়ে নিজেই নাজেহাল হল পুলিশ

Bulgaria Police
এভাবেই নাজেহাল হয় পুলিশের দল। ছবি: টুইটার

এ যেন নিজেদের অস্ত্রে নিজেরাই ঘায়েল হওয়া। জনগণের প্রতিবাদ মিছিল রুখতে তাদের ছত্রভঙ্গ করতে গিয়ে নিজেদের অস্ত্রেই নাকানিচোবানি খেল বুলগেরিয়ার পুলিশ।

দেশ জুড়ে থমকে আছে উন্নয়ন। তাই তারই প্রতিবাদে এবং অবিলম্বে নির্বাচন চেয়ে মিছিলে সামিল হয়েছিলেন দেশের জনগণ। প্রতিবাদ মিছিল ঘিরে ফেলেছিল পার্লামেন্টের রাস্তাও। তখনই সেই জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশের দ্বারস্থ হয় সেই দেশের সরকার। বিপদ বুঝে শুধুমাত্র টিয়ার গ্যাসের সাহায্য না নিয়ে বুলগেরিয়ার পুলিশ ছড়াতে থাকে পিপারস্প্রে। কিন্তু এর ফল হয় হিতে বিপরীত।

প্রতিবাদ মিছিলে লঙ্কার গুঁড়ো ছড়ানোর সময় পুলিশের দল খেয়াল করেননি বাতাস কোন দিক থেকে বইছে। তাই নির্দিষ্ট যন্ত্রের মাধ্যমে জনতার ভিড়ে লঙ্কার গুঁড়ো ছড়িয়ে দিতে যেতেই সেই লঙ্কার গুঁড়ো উল্টোদিকে ভেসে এসে চোখে মুখে ঢোকে সেই পুলিশদেরই।

আরও পড়ুন: বিলেতে বন্দি, ব্যাঙ্ক থেকেই পুলিশের জালে নীরব মোদী

এই ভাবে নিজেদেরই অস্ত্রে নাজেহাল হওয়ার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। এখনও অবধি প্রায় ৭৫ হাজার মানুষ লাইক করেছেন ভিডিয়োটি। রিটুইট হয়েছে প্রায় ৩২ হাজার বার। যদিও ওই ভিডিয়োতে চোখেমুখে পিপার স্প্রে ঢুকে যাওয়া পুলিশদের নাকানিচোবানি খেতে দেখে তাদের প্রতি সহমর্মিতাও প্রকাশ করেছেন অনেকে। তবে সেই সঙ্গেই মনে করিয়ে দিতে ভোলেননি যে, ন্যায্য দাবিতে করা জনগণের প্রতিবাদকে রুখতে গেলে এ রকম ফলই হতে পারে।

আরও পড়ুন: দাউদাউ করে আগুন বহুতলে, চার তলায় আটক তিন শিশু, তার পর...

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন