• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নেটফ্লিক্সে গোপন কোড হ্যাক করে নিল ১২ বছরের কিশোরী, দেখুন সেই ট্রিক

Netflix
প্রতীকী চিত্র।

বয়স মাত্র ১২, এই বয়সেই বাবাকে রীতিমতো ঘোল খাইয়ে নেটফ্লিক্সের পেরেন্টাল কোড হ্যাক করে নিল এক কিশোরী। আইরিশ-কানাডিয়ান লেখক, সাংবাদিক এড ও’লঘলিন টুইটারে তাঁর ছোট মেয়ের এই কীর্তির কথা লিখেছেন। আর নেটাগরিকরা তাঁর মেয়ের বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ।

ছেলে-মেয়েরা নেটফ্লিক্সে কী দেখবে তা তাদের বাবা মায়েরা একটি গোপন পিন কোড দিয়ে নিয়ন্ত্রণ করতে পারেন। কোনও কিছু দেখার আগে সেই ভার্চুয়াল অনুমতি নিতে হয়। পিন কোড দিলে তবেই কাঙ্খিত সিনেমা বা ওয়েব সিরিজ দেখার সুযোগ মেলে। ফলে এই ব্যবস্থায় অভিভাবকদের অনুমতি বা ওই পিন কোড ছাড়া নেটফ্লিক্সে ইচ্ছে মতো যা খুশি দেখা সম্ভব নয়।

এড-এর ছোট মেয়ের ‘দ্যা আমব্রেলা অ্যাকাডেমি’ ওয়েব সিরিজ দেখার ইচ্ছে হয়। কিন্তু তার জন্য সে বাবাকে জিজ্ঞেস করা বা পেরেন্টাল কোড না চেয়ে নিজেই তার বন্দোবস্ত করে নেয়, বাবার কোড হ্যাক করে।

আরও পড়ুন: বডি বিল্ডাররা সুশির হোম ডেলিভারি দিচ্ছেন, ক্রেতা চাইলে করবেন পেশি প্রদর্শনও

আরও পড়ুন: অনলাইনে ক্লাস চলার সময় ছাত্রীর বাড়িতে ডাকাত হানা, ভাইরাল ভিডিয়ো

এড- জানিয়েছেন, কী করে তাঁর ছোট মেয়ে এই কাজ করেছে। যে রিমোটে করে টিভিতে নেটফ্লিক্স চালানো হয়, তাতে গ্রিজের হাল্কা আস্তরণ দিয়ে দেয়। এবার এড যখন সেই রিমোটে পেরেন্টাল কোড দেন, অন্য দিকে তাকিয়ে থাকে তার মেয়ে। পরে রিমোটে আলো ফেলে সেই সংখ্যাগুলি বের করে ফেলে। এবার সেই সংখ্যাগুলি দিয়ে সম্ভাব্য কম্বিনেশনের তালিকা তৈরি করে কোড বের করার চেষ্টা করে। এক সময় সে সফলও হয়ে যায়। পরে বিষয়টি জানতে পারেন এড। তাঁর অভিজ্ঞতা, মেয়ের কীর্তি তুলে ধরেন টুইটারে। তাই সেই পোস্ট এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এক কথায় এড-এর ছোট মেয়েকে জিনিয়াস তকমা দিয়েছেন নেটাগরিকরা। অনেকেই আবার তাঁদের নিজেদের সন্তানের এমন কীর্তির কথাও তুলে ধরেছেন কমেন্ট সেকশনে।

দেখুন সেই পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন