• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অভিভাবকের অনুপস্থিতিতে সন্তান দুষ্টুমি নিয়ন্ত্রণে রাখতে অভিনব পন্থা

CCTV
নকর সিসিটিভি ক্যামেরা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সন্তানদের দুষ্টুমি আটকাতে বাবা-মায়েরা কত পন্থাই না অবলম্বন করেন, কত রকমের ভয় দেখান। কিন্তু এই মহিলা যা করলেন, তা সব কিছুকে হার মানাবে। তিনি সন্তানদের দুষ্টুমি নিয়ন্ত্রণে রাখতে সিসিটিভি ক্যামেরার সাহায্য নিলেন। তবে যা ভাবছেন তেমন সিসিটিভি ক্যামেরা নয় এটি।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডিলেনি ম্যাকগুইরও তাঁর সন্তানদের বলেন, বাড়িতে সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছে। যার মাধ্যমে স্যান্টা ক্লজ তাদের উপর নজর রাখবে। যারা ভাল হয়ে থাকবে, দুষ্টুমি করবে না, তারা ভাল ভাল উপহার পাবে। সেই মতো দরজার পাশে দেওয়ালে একটি সিসিটিভি ক্যামেরা লাগিয়েও দেওয়া হয়।

আসল টুইস্ট হল, সিসিটিভিটি আসল ছিল না। সেটি নকল একটি সিসিটিভি। তবে ডিলেনির সন্তানরা তা মোটেই টের পায়নি। ফলে তারা দুষ্টুমি করা থেকে বিরত থেকেছে। কারণ তারা সারাক্ষণ ভেবে গিয়েছে, সিসিটিভির মাধ্যমে তাদের উপর নজর রাখা হচ্ছে।

আরও পড়ুন: একদল যান্ত্রিক চিতা দাপিয়ে খেলছে ফুটবল, ভাইরাল ভিডিয়ো

নিজের ফেসবুকে ছবির সঙ্গে এই কাহিনী জানিয়েছেন, ডিলেনি। ৩ নভেম্বর এটি পোস্ট করেন তিনি। ইতিমধ্যেই সেই পোস্ট ৭৫ হাজারের বেশি লাইক পেয়েছে। সেই সঙ্গে শেয়ার হয়েছে এক লক্ষ ২৩ হাজারের বেশি বার। আর কমেন্টে সবাই ডিলেনির এই বুদ্ধির তারিফ করেছেন।

আরও পড়ুন: সিনেমা দেখে হৃতিকের প্রশংসা, স্ত্রীকে খুন করে স্বামী আত্মঘাতী

দেখুন সেই ফেসবুক পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন