• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মার্কিন সীমান্ত পেরতে গিয়ে ফের শিশুর মৃত্যু, মনে করাল আইলানকে

Father
অস্কার অ্যালবার্তো মার্টিনেজ রমিরেজ, ভ্যালেরিয়া ছবি: সৌজন্যে এপি।

Advertisement

আয়লানের ছবি এখনও ঝাপসা হয়নি। ফের এক মর্মান্তিক মৃত্যুর ছবি সামনে এল। এবার এক বাবা ও তাঁর শিশু কন্যার মৃত্যুর ছবি আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়। এই ছবি ফের একবার তুলে ধরছে উদ্বাস্তু সমস্যা কী ভাবে প্রাণ কেড়ে নিচ্ছে মানুষের। আরও একবার মনে করিয়ে দিল সিরিয়ান শিশু আয়লান কুর্দিকে।

ছবিটি মার্কিন যুক্তরাষ্ট্রের রিও গ্র্যান্ডে এলাকার। এই অংশে মেক্সিকোর সঙ্গে সীমানা রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের। মেক্সিকোর এক সংবাদপত্রের মতে, মৃত ব্যক্তি এল সালভাদরের। নাম অস্কার অ্যালবার্তো মার্টিনেজ রমিরেজ ও তাঁর মেয়ে ভ্যালেরিয়া।

ছবিতে দেখা যাচ্ছে,নীচের দিকে মুখ করে মৃত অবস্থায় পড়ে রয়েছেন ওই ব্যক্তি। তাঁর টি-শার্টির ভেতরে মাথা ঢুকিয়ে রয়েছে শিশুটি। তার একটি হাত বাবার টি-শার্টের গলার কাছ দিয়ে বেরিয়ে গলায় জড়িয়ে রয়েছে।

দেহগুলি খুঁজে পাওয়ার পর একটি মেক্সিকান সংবাদপত্র সোমবার সেই খবর প্রকাশ করেছে। তারপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি। সংবাদপত্রটি জানিয়েছে, ওই পরিবার মার্কিন কর্তৃপক্ষের কাছে আশ্রয় চেয়েছিল। তা না পেয়ে হাতাশ হয়ে পড়েছিল।

আরও পড়ুন : কাক না গরিলা? চূড়ান্ত বিভ্রান্তি সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন : নিজেই ওষুধের দোকানে গিয়ে চিকিত্সা চাইল আহত কুকুর!

রবিবার মেয়েকে নিয়ে নদী পেরিয়ে আসে। মেয়েকে নদীর পাড়ে বসিয়ে রেখে ফের নিজের স্ত্রীকে আনতে জলে নামেন। কিন্তু মেয়ে ভ্যালেরিয়া বাবাকে ছাড়তে চাইছিল না। সেও নদীতে ঝাঁপ দেয়। মেয়েকে ধরে ফেললেও স্রোতে দুজনকেই ভাসিয়ে নিয়ে যায়।মৃত্যু হয় দুজনেরই।

২০১৫ সালে সেপ্টেম্বরে ইউরোপে প্রবেশ করতে গিয়ে মৃত্যু হয় সিরিয়ার তিন বছরের শিশু আইলানের। উদ্বাস্তু সমস্যার সেই ছবি নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বকে।

মেক্সিকোর সীমান্ত দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে গিয়ে বহু মানুষের মৃত্যু হয় প্রতি বছর। গত বছরই ২৮৩টি মৃত্যুর খবর মিলেছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন