• সংবাদ স‌ংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘পপাই’-এর মতো বাইসেপ করতে হাতে পেট্রোলিয়াম জেলি ভরার পরিণাম টের পাচ্ছেন এই যুবক

biceps
রাশিয়ান যুবক কিরিল তেরেশিন। ছবি ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত।

Advertisement

বিখ্যাত কার্টুন চরিত্র ‘পপাই’। রোগা পাতলা চেহারার সেই কার্টুন চরিত্র ‘স্পিনাচ’ খেলেই শক্তিশালী বাইসেপের অধিকারী হয়ে যেত। আর বিশাল বাইসেপ নিয়ে জব্দ করত অনিষ্টকারীদের।

পপাইয়ের প্রতি আকৃষ্ট হয়ে এক রাশিয়ান যুবক তার মতো বাইসেপ (হাতের পেশি) পেতে চেয়েছিলেন। কিন্তু তা পেতে তিনি যে উপায় বেছেছিলেন, তা তাঁকে আর একটু হলেই ঠেলে দিচ্ছিল মৃত্যুর মুখে। ওই যুবকের কীর্তির কথা এখন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ভাইরাল।

২৩ বছরের ওই রাশিয়ান যুবকের নাম কিরিল তেরেশিন। কিরিলের দেহ তেমন পেশীবহুল নয়। পপাইয়ের মতো বাইসেপ পেতে জিমেরও ধার ধারেননি তিনি। বদলে চামড়ার নীচে তিনি ঢুকিয়েছিলেন সস্তার পেট্রোলিয়াম জেলি। সে ভাবেই নকল বাইসেপের অধিকারী হয়েছিলেন তিনি।

কিন্তু নকল বাইসেপ নিয়ে বেশি দিন পেশী প্রদর্শন করা হল না তাঁর। ওই পেট্রোলিয়াম জেলির জেরে হাতের টিস্যুগুলি নষ্ট হয়ে যাচ্ছিল। জ্বর আসছিল। আর সঙ্গে হাতে পায়ে প্রচণ্ড ব্যথা। বাধ্য হয়ে তিনি চিকিৎসকের শরণাপন্ন হন। চিকিৎসক জানিয়ে দেন, অস্ত্রোপচার করে পেট্রোলিয়াম জেলি বার না করলে পচে যাবে হাত। এমনকি মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। তার পরেই অপারেশন করতে বাধ্য হয়েছেন কিরিল।

কিরিলের অস্ত্রোপচার করেছেন মস্কো স্টেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক মেলনিকভ। তিনি সে দেশের এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘তাঁর একটি হাত থেকে ক্ষতিগ্রস্ত টিস্যু বার করা হয়েছে। অপর হাতের অস্ত্রোপচার এখনও বাকি। ওই পেট্রোলিয়াম জেলি পেশীর নীচে জমে গিয়েছিল ও রক্ত চলাচল ব্যহত করছিল।’’ তিনি আরও জানিয়েছেন, পেট্রোলিয়াম জেলি দেহের বাইরে ব্যবহারের জন্য। কখনই তা শরীরের ভিতরে যাওয়া কাম্য নয়। 

আরও পড়ুন: আস্ত পাইথনকে গিলে খেল ১২ ফুটের কোবরা! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: চুম্বন প্রতিযোগিতায় অংশ নেওয়ায় মহিলাকর্মীকে প্রকাশ্যে চড় বসের!

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Съемки фильма generation iron

A post shared by Кирилл Терешин - Руки Базуки (@ruki_bazuki_official) on

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন