• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঝাঁপিয়ে পড়ে একটি শিশুকে বাঁচাচ্ছে বিড়াল, ভাইরাল ভিডিয়ো

Cat Child
শিশুকে বাঁচাচ্ছে বিড়াল। টুইটার থেকে নেওয়া ছবি।

পশু-পাখিকে উদ্ধার করছে মানুষ, এমন ভিডিয়ো প্রায়ই দেখা যায়। কিন্তু এবার একটি শিশুকে বিড়ালের বাঁচানোর ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়ো দেখে বোঝা যাচ্ছে, যদি শিশুটিকে না আটকাতো বিড়ালটি তবে হামাগুড়ি দিতে দিতে সিঁড়ি দিয়ে পড়ে যেতে পারত সে। নেটিজেনদের কাছে প্রশংসা আর ভালবাসা পাচ্ছে ‘হিরো’ বিড়ালটি।

ভিডিয়োটি প্রকাশ করেছে আরটি ডট কম নামে খবরের একটি আন্তর্জাতিক ওয়েবসাইট। ওই ওয়েবসাইটের টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে ১২ নভেম্বর। ভিডিয়োটি একটি সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া। সেটিই এডিট করে পোস্ট করা হয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঘরের মধ্যে হামাগুড়়ি দিচ্ছে একটি শিশু। সেখানেই চেয়ারের উপর বসে একটি বিড়াল। বিড়ালটি নজর রাখছে শিশুটির গতিবিধির দিকে। হামাগুড়ি দিতে দিতে শিশুটি একটি চেয়ারের পাশ দিয়ে সিঁড়ির দিকে এগিয়ে যাচ্ছে। শিশুটির মাথায় লেগে চেয়ারটি দুলছে। যে দিকে শিশুটি এগিয়ে যাচ্ছিল সেদিকেই ছিল সিঁড়ি। বিড়ালটি সম্ভবত বুঝতে পারে, বিপদ হতে যাচ্ছে।

আরও পড়ুন: বিলুপ্তির পথে এই প্রাণীটির দেখা মিলল ৩০ বছর পর, বলতে পারবেন এটা কী?

বিপদ আন্দাজ করেই শিশুটির দিকে ঝাঁপ দেয় বিড়ালটি। শিশুটির পিঠে পা দিয়ে তাকে টেনে পিছিয়ে আনার চেষ্টা করে। সুবিধা হচ্ছে না বুঝে, দ্রুত সামনে গিয়ে দু’ পায়ের সাহায্যে শিশুটিকে ঠেলতে থাকে। এতে কাজ হয়। শিশুটি তার গতিমুখ পাল্টায়। সিঁড়ি থেকে কিছুটা দূরে সরে আসে।

আরও পড়ুন: কৃতজ্ঞ হাতি: শাবকের উদ্ধারকারীদের ধন্যবাদ জানিয়ে গেল মা

২৭ সেকেন্ডের ভিডিয়োটি এডিট করে ৩৭ সেকেন্ড বানানো হয়। ৩৭ সেকেন্ডের ভিডিয়োতে ইনসেটে জুড়ে দেওয়া হয়েছে সামনের সিঁড়ির ছবিও। সিসিটিভির ফুটেজে সিঁড়িটিকে দেখা যাচ্ছিল না। সিঁড়িটি দেখেই বোঝা যাচ্ছে শিশুটি যদি পড়ে যেত কত বড় বিপদ হতে পারত।

দেখুন  সেই ভিডিয়ো:

ঘটনাটি কলম্বিয়ার বোগাটোর বলে জানানো হয়েছে টুইটে। এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ ভিডিয়োটি পোস্ট হয়েছে। ভাইরাল হতে সময় নেয়নি।প্রথম তিন ঘণ্টাতেই ভিডিয়োটি প্রায় ৪১ হাজার বার দেখা হয়েছে। বিড়ালটির ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা।

দেখুন ২৭ সেকেন্ডের ভিডিয়োটি:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন