• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘হিরো’ কাকের আচরণ দেখে শেখা উচিত মানুষের!

Crow
টুইটার থেকে নেওয়া ছবি।

Advertisement

একটি কাক, সে-ই এখন ইন্টারনেটে সবার কাছে ‘হিরো’। কাককে এমনিতে ঝাড়ুদার পাখি বলা হয়, কিন্তু এই কাকটি পরিষ্কার পরিচ্ছন্নতার যা উদাহরণ দিল তা মানুষকেও লজ্জায় ফেলবে। ইন্টারনেটে তার কীর্তি এখন ভাইরাল হয়ে গিয়েছে।

পশুপাখিরা অনেক সময়ই তাদের দায়িত্বজ্ঞানের এমন পরিচয় দেয় যা মানুষকে ভাবতে বাধ্য করে। যে কাজ মানুষের করার কথা তা করে এই সব পশুপাখিরা। এমনই এক কাকের আচরণ সামনে এল। যেখানে দেখা যাচ্ছে, মুখে করে একটি প্লাস্টিকে বোতল সংগ্রহ করেছে কাকটি। সেটিকে সে একটি ডাস্টবিনে ঢোকানোর চেষ্টা করছে। প্রথমে কয়েকবার সফল না হলেও পরে সেটিকে ঠিকঠাক ঢুকিয়ে দেয় তার নির্দিষ্ট জায়গায়।

এই বোতলটি হয়তো কোনও ব্যক্তি ব্যবহারের পর ডাস্টবিনে না ফেলে বাইরে কোথাও ছুড়ে ফেলে দিয়ে গিয়েছিলেন। কিন্তু বোতলটি যে নির্দিষ্ট জায়গায় অর্থাত্ ডাস্টবিনে ফেলা উচিত তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ওই কাকটি। একটি কাক যদি পারে, তবে নিজেদের বাসস্থান, আশেপাশের এলাকা পরিষ্কার রাখার জন্য এটুকু করতে পারে না মানুষ? প্রশ্ন তুলেছেন নেটিজেনরাই।

আরও পড়ুন : আমাজনে দাবানলের পুরনো ছবি পোস্ট করলেন লিওনার্দো, মাকরঁ

আরও পড়ুন : ফিদেল কাস্ত্রোর দেওয়া কুমিরের আক্রমণের মুখে এক ব্যক্তি

আরও পড়ুন : কাক না গরিলা? চূড়ান্ত বিভ্রান্তি সোশ্যাল মিডিয়ায়

ভিডিয়োটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। ইতিমধ্যেই প্রায় ২৮ লক্ষ বার দেখা হয়েছে। আর সেই সঙ্গে লাইক, কমেন্ট ও রিটুইট হয়েছে সমান তালে। অনেকেই কমেন্ট বক্সে ছবি তুলে ধরেছেন, কী ভাবে প্লাস্টিক বর্জ্য আমাদের পরিবেশকে আবর্জনায় ঢেকে দিচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন