• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার জেরে মুখোশ পরেই এই কাজ করছে শিশু, সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে সেই ভিডিয়ো

China Child
মুখোশ পরে বিস্কুট খাওয়ার চেষ্টা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

করোনাভাইরাস থেকে বাঁচতে মুখোশ পরেই রাস্তায় বেরিয়েছে একটি শিশু। আর সেই অবস্থাতেই তার বিস্কুট খেতে ইচ্ছে করছে। তাই মুখোশ না খুলেই বিস্কুট খেতে শুরু করে শিশুটি। কিন্তু মুখোশ পরে আর বিস্কুট খাওয়া কী করে সম্ভব! ফলে যা হওয়ার তাই হল।

চিনের একাধিক সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে। সাউথ চায়না মর্নিং পোস্ট-এর ইউটিউব চ্যানেলেও পোস্ট হয়েছে সেটি। ভিডিয়োটি চিনের পূর্বাঞ্চলের আনহুই প্রদেশের হাউঝউ-এর বলে জানা গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট রাস্তার মাঝে দাঁড়িয়ে রয়েছে শিশুটি। পরণে গোলাপি জ্যাকেট, লাল ফুল প্যান্ট আর মু্খে মাস্ক। দু'হাতে দুটি বিস্কুট।

শিশুটিকে সম্ভবত তার অভিভাবকরা বলেছেন, বাইরে বেরিয়ে মুখোশ না খুলতে। সেই কথা সে অক্ষরে অক্ষরে মেনে চলছে। তাই বিস্কুট খাওয়ার ইচ্ছে হলেও সে মুখোশ খোলেনি। বরং তার উপর দিয়েই সে খাওয়ার চেষ্টা করছে। আর সেই বিস্কুট মুখে না গিয়ে দাঁতের চাপে ভেঙে নীচে পড়ে যায়। শিশুটি কিংকর্তব্যবিমূঢ় হয়ে দাঁড়িয়ে থাকে, বুঝতে পারে না কী হল। মনে মনে হয়তো ভাবে, ‘বিস্কুট তো কামড়ালাম, গেল কোথায়?’

আরও পড়ুন: এয়ার স্ট্রাইকের এক বছর পর সামনে এল অভিনন্দনের ‘ফ্যান্টাস্টিক চা’ওয়ালার পরিচয়

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর ভিডিয়োটি দেখে অনেকেই বেশ মজা পেয়েছেন। আবার অনেক নেটাগরিক শিশুটির এই অবস্থায় সমব্যাথী হয়েছেন। তাঁরা শিশুটির অবস্থার কথা ভেবে দুঃখ প্রকাশ করেছেন। সাউথ চায়না মর্নিং পোস্টের ইউটিউব চ্যানেলে ভিডিয়োটি পোস্ট হয়েছে ২৬ ফেব্রুয়ারি। এখনও পর্যন্ত ভিডিয়োটি দেখা হয়েছে প্রায় ৩০ হাজার বার। সেই সঙ্গে পড়ছে প্রচুর কমেন্ট ও লাইক।

আরও পড়ুন: লোগো সরিয়ে ডিপিতে ডেলিভারি বয়ের ছবি দিল জোমাটো ইন্ডিয়া, কেন জানেন?

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন