• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিরিয়ার রাস্তায় রুশ-মার্কিন টক্কর, ক্যামেরায় ধরা পড়ল দুই গাড়ির ‘লড়াই’!

US Russ Car
সিরিয়ার রাস্তায় রুশ-মার্কিন গাড়ির টক্কর। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

বিশ্বের দুই বৃহত্তম শক্তির ঠান্ডা লড়াই, পরস্পরকে টপকে যাওয়ার প্রতিযোগিতা ছিল এক সময়কার নিত্যনৈমিত্তিক ব্যাপার। এই ভিডিয়ো দেখলে ফের তা আবার একবার চোখের সামনে ভেসে উঠবে। সিরিয়ার রাস্তায় দুই দেশের দু’টি গাড়ির রেশারেশি ও কোণঠাসা করার চেষ্টার দৃশ্য ধরা পড়ে এই ভিডিয়োয়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি রুশ সামরিক কনভয় এগিয়ে চলেছে। গাড়িগুলিতে রাশিয়ার পতাকাও লাগানো রয়েছে। তার ঠিক সামনেই আবার একটি মার্কিন আর্মড পার্সোনেল ক্যারিয়্যার (এপিসি) এগিয়ে যাচ্ছে। রুশ কনভয়ের একটি ভারী জিপ ‘টাইগার’ ওভার টেক করতে যায় ওই মার্কিন পতাকা লাগানো এপিসি ‘ওশকোশ এম-এটিভি’-কে।

কোনও রুশ জিপ তাঁদের ওভারটেক করে যাবে এটা মনে হয় মেনে নিতে পারছিলেন না মার্কিন গাড়ির চালক। তাই তিনি রাস্তা ছাড়তে নারাজ ছিলেন। শুধু রাস্তা ছাড়তেই নারাজ তা নয়, ডান দিক দিয়ে ওভার টেক করতে চাওয়া ‘টাইগার’-কে জায়গা না দিয়ে রাস্তা থেকে নামতেও বাধ্য করেন তিনি। সেই সময় এক পথচারী প্রায় ধাক্কা খেতে যাচ্ছিলেন। কোনও রকমে ছুটে রাস্তা থেকে নেমে প্রাণ বাঁচান তিনি। এই রেশারেশির সময় এক পর্যায়ে গিয়ে গাড়ি দু’টি থেমে যায়। পরে ফের চলতে শুরু করে নিজেদের মতো।

আরও পড়ুন: সহপাঠীদের নির্যাতনের শিকার শিশুর পাশে ‘উলভরিন’ হিউ জ্যাকম্যান সহ হলিউড তারকারা

বুধবার সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি আপলোড হয়েছে। রুশ সংবাদমাধ্যমের দাবি, এটি সিরিয়ার উত্তর-পূর্বের আল-হাসাকা প্রদেশের কামিশলি শহর সংলগ্ন ঘটনা। এই শহর তুরস্কের সীমান্ত এলাকায়। দুই দেশের সরকারের তরফে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে বিষয়টিকে ভাল ভাবে নেননি রাশিয়ার সেনেটর ভ্লাদিমির জাবারভ। বিষয়টি নিয়ে তিনি ওয়াশিংটনকে একটি সাবধানবাণী পাঠিয়েছেন। এমন পরিস্থিতি এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছেন মার্কিন সেনাদের।

আরও পড়ুন: কেরলের পাহাড়ে দেখা মিলল ‘জটায়ু’-র’, সত্য জানা গেল ইন্টারনেট থেকে

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন