• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রানওয়ে ছাড়তেই আগুন লেগে খুলে পড়ে গেল বিমানের চাকা! তারপর...

Flight Fire
আগুন লেগে খুল গেল বিমানের চাকা। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিমান তখনও রানওয়ে ছাড়েনি। ওড়ার আগে দ্রুত গতিতে রানওয়ে ধরে ছুটে চলেছে। তখনই ঘটল ভয়াবহ ঘটনা। আগুন লেগে গেল বিমানের চাকায়।মুহূর্তে খুলে পড়ে যায়চাকাটি।সেই অবস্থাতেই আকাশে উড়ে যায় বিমানটি।সঙ্গে সঙ্গে খবর যায় বিমানের পাইলটের কাছে। তারপর উপস্থিত বুদ্ধি খাটিয়ে বিমান ও বিমানের যাত্রীদের বাঁচিয়ে নেন পাইলট।

কানাডার মন্ট্রিয়ল থেকে বাগোটভিলের উদ্দেশে যাচ্ছিল জ্যাজ অ্যাভিয়েশনের ‘দ্য ড্যাশ ৮-৩০০’ উড়ান। বিমানের জানালা দিয়ে তোলা এক যাত্রীর ক্যামেরায় ধরা পড়ে ঘটনাটি। ভিডিয়োটি টুইটারে পোস্ট করা হয় গত শনিবার। সেখানে দেখা যাচ্ছে, রানওয়ে দিয়ে ছুটে যাওয়ার সময় বিমানের একটি চাকায় আগুন জ্বলছে। রানওয়ে ছাড়ার সঙ্গে সঙ্গেই চাকাটি খসে পড়ে যায়।

যাত্রীদের কাছ থেকে দুর্ঘটনার খবর পেয়ে বিমানের পাইলট সিদ্ধান্ত নেন, আপত্কালীন অবতরণ করবেন। সেই মতো মন্ট্রিয়লের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন তিনি। আলোচনা করে সিদ্ধান্ত নেন, বিমানের জ্বালানী সব শেষ করেই তবে রানওয়ে ছোঁবেন।অবতরণের সময় কোনও ভাবে দুর্ঘটনার কবলে পড়ে বিমানে যদি আগুন লেগে যায়, তবে তা যাতে বড় আকার ধারণ না করে, তাই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: হয়তো আমাদের মধ্যেই বসবাস করছে ভিন গ্রহের প্রাণীরা, দাবি প্রথম ব্রিটিশ মহাকাশচারীর

পাইলট বিমানবন্দরের উপর আকাশেই চক্কর কাটতে থাকেন জ্বালানী প্রায় শেষ না হওয়া পর্যন্ত। এরপর অবতরণ করে বিমানটি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বিমানটিকে আর কোনও বড় দুর্ঘটনার কবলে পড়তে হয়নি। বিমানকর্মী সহ ৫২ যাত্রীই সুস্থ নিরাপদে নেমেছেন।

আরও পড়ুন: পিৎজা গরম করতে গিয়ে ‘রান্না’ হয়ে গেল আস্ত সাপ!

জ্যাজ অ্যাভিয়েশন কর্তৃপক্ষ দাবি করেছেন, এই ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে তাদের পাইলটদের উপযুক্ত প্রশিক্ষণ রয়েছে। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মেনেই কাজ করেছেন পাইলট।

আরও পড়ুন: লাইটার জ্বালিয়ে বিমান উড়িয়ে দেওয়ার হুমকি, দেখুন মহিলার সঙ্গে কী করলেন সহযাত্রীরা

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন