অনেক প্রাণীর জন্ম নেওয়ার মুহূর্তের ভিডিয়ো দেখেছেন। বড় বড় প্রাণীদের ক্ষেত্রে প্রায়ই এমন ভিডিয়ো সামনেও আসে। কিন্তু অজস্র মাকড়সাকে জন্মাতে দেখেছেন কখনও। ছোট ছোট এই কীটগুলি মায়ের পেট থেকে বেরিয়ে একটি ডিমের থলিতে থাকে। কিছুদিন পর সেখান থেকে বেরিয়ে আসে। সেই বেরিয়ে আসা দেখেছেন কখনও। এমনই একটি ভিডিয়ো সামনে এল। তবে পুরোপুরি প্রাকৃতিক নয় এই মাকড়সাদের ডিমের থলি থেকে বেরিয়ে আসা। কিছুটা মানুষের হাতও রয়েছে এতে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি ডিমের থলের ভিতর থেকে বেরিয়ে আসছে অজস্র মাকড়সার বাচ্চা। ইন্টারনেটে ভিডিয়োটি ইতিমধ্যেই এখন ভাইরাল হয়েছে। তবে বাচ্চাগুলি মাকড়সার ডিমের থলির ভিতর থেকে নিজেরা বেরিয়ে আসছে না। পরীক্ষাগারে ছুরি, চিমটে দিয়ে থলি কেটে বের করে আনা হচ্ছে তাদের। আর এই গোটা প্রক্রিয়াটি ক্যামেরাবন্দি করা হয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি পাত্রের মধ্যে রাখা হয়েছে মাকড়সার ডিমের থলিটি। সেটিকে চিমটে দিয়ে ধরে একটি ছুরি দিয়ে একাংশ সাবধানে কেটে দেওয়া হচ্ছে। তারপর দুটি চিমটে দিয়ে ধরে আস্তে আস্তে ডিমের থলির পর্দাটির ফুটোটি বড় করা হচ্ছে। একটু ফাঁক হতেই কয়েকটি মাকড়সা বেরিয়ে আসে ভিতর থেকে। সদ্য পৃথিবীর আলো দেখতে পাওয়া মাকড়সাদের সবাই মনে হয় স্বতস্ফূর্ত ভাবে বেরিয়ে আসতে চাইছে না। তাই একটি তুলি দিয়ে আলতো করে তাদের বের করে আনার চেষ্টা চলছে।

আরও পড়ুন : সরু খালের মধ্যে দিয়ে এগিয়ে চলেছে বিশাল জাহাজ, ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দেবে!

আরও পড়ুন : ভার্টিকাল বাগান থেকে টব ‘চুরি’ করছেন প্রৌঢ়, ক্যামেরা দেখেই দে দৌড়!

অস্ট্রেলিয়ান রেপ্টাইল পার্কের ফেসবুক পেজে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। এক মিনিট ২৫ সেকেন্ডের ভিডিয়োটি আপলোড হতেই দ্রুত ছড়িয়ে পড়ে। এখনও পর্যন্ত ভিডিয়োটি ১০ লক্ষের বেশি বার দেখা হয়েছে। শেয়ার হয়েছে আট হাজারের বেশি। সেই সঙ্গে সমানে চলছে লাই ও কমেন্ট।

দেখুন সেই ভিডিয়ো: