• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুই ভয়ঙ্কর শিকারির লড়াই, শেষ পর্যন্ত জিতল...

Leopard Python
লেপার্ড-পাইথনের লড়াই। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

জঙ্গলের দুই কুশলী শিকারি যখন মুখোমুখি হয় একজনের হার নিশ্চিত। তবে কে হারবে আর কে জিতবে তা সময় বলে। যেমন এই পাইথনলেপার্ডের দীর্ঘ যুদ্ধে এক জনকে হার স্বীকার করতে হল। দুই শিকারির এই লড়াই ধরা পড়ল ক্যামেরায়।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা সম্প্রতি ভিডিয়োটি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে পাইথন ও লেপার্ডটি একে অপরকে বাগে আনার চেষ্টা করছে। কখনও লেপার্ড দ্রুত কাছে গিয়ে আক্রমণ করে পিছিয়ে আসছে। আবার কখনও পাইথন লেপার্ডটিকে পেঁচিয়ে ফেলার চেষ্টা করছে।

সুশান্ত ৪৬ সেকেন্ডের ভিডিয়োটি পোস্ট করেছেন ১২ এপ্রিল। তবে মাস চারেক আগে, গতবছর ১৯ নভেম্বর সেটি এক ইউটিউব চ্যানেলে পোস্ট হয়। ভিডিয়োটি কেনিয়ার মাসাইমারা জঙ্গলের দক্ষিণ-পশ্চিম অংশে মারা ট্রায়াঙ্গল এলাকায় ক্যামেরাবন্দি হয় ১২ অক্টোবর ২০১৯। সেই ভিডিয়োটি এখনও পর্যন্ত ৪৪ লাখ ৩৭ হাজারের বেশিবার দেখা হয়েছে।

আরও পড়ুন: জলের কল থেকে ৩ ঘণ্টা ধরে বেরিয়ে এল রেড ওয়াইন

ইউটিউবের পোস্টে জানানো হয়, দুই শিকারির লড়াইয়ে শেষ পর্যন্ত জিতে যায় লেপার্ডটি। পাইথনির মাথা ও তার নীচের দিকের অংশে বেশ কিছু ক্ষত তৈরি হয়। তবে সেও পাল্টা আক্রমণে লেপার্ডটির পা জখম করে দিয়েছে। সাপটি আফ্রিকান রক পাইথন বলে জানানো হয়েছে পোস্টে।

আরও পড়ুন: করোনার প্রকোপের মাঝে খুলে গেল পশু-পাখিদের জন্য রেস্তরাঁ

ভিডিয়োটি পুরনো হলেও সুশান্তের পোস্ট করার পর সেটি ফের ভাইরাল হয়েছে। সুশান্তের টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি ছ’ হাজারের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে বেশি কিছু কমেন্ট ও লাইকও পেয়েছে পোস্টটি।

দেখুন সেই পোস্ট:

ইউটিউবের পোস্টটি:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন