• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেখলে মনে হবে যেন এক একটি কচ্ছপ, আসলে ফুল থেকে বীজ সংগ্রহ করছেন ওঁরা!

Sunflower
সূর্যমুখীর বীজ সংগ্রহের কাজ চলছে। ছবি: টুইটার থেকে নেওয়া।

সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যে এমন কিছু ছবি ভিডিয়ো সামনে আসে যা দৃষ্টিভ্রমে ফেলে দেয়। এমনই একটি ভিডিয়ো ফের সামনে এল। একদল মহিলা, পুরুষ একটি ফাঁকা জায়গায় বসে কাজ করছে। তাঁদের সামনে কালো কালো গোল গোল কিছু বস্তু জড়ো করে রাখা আছে। ভাল করে খুঁটিয়ে না দখলে প্রথমে বোঝা দায় সেগুলি কী।

‘নেচার অ্যান্ড অ্যানিম্যাল ’নামে একটি টুইটার হ্যান্ডলে এদিন ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মুখে কাপড় বেঁধে একদল মহিলা পুরুষ কাজ করে চলেছেন। কালো কালো ওই গোলাকার বস্তুগুলিকে লাঠি দিয়ে পেটাচ্ছেন। আর তা থেকে কালো বীজ বেরিয়ে আসছে।

আসলে এখানে সূর্যমুখী ফুল থেকে বীজ বের করার কাজ চলছে। ফুলগুলি পরিণত হওয়ার পর পাপড়িগুলি ঝরে যায়। বীজগুলি শুধু অবশিষ্ট থাকে ফুলের মধ্যে। সেগুলিকে নানা উপায়ে বের করে আনা যায়। কিন্তু এখানে বীজ সংগ্রহের সহজ একটি উপায় বার করেছেন এঁরা। ভিডিয়োতে কয়েকজনকে আবার সেই সব বীজ বস্তা বন্দি করেতেও দেখা যাচ্ছে।

আরও পড়ুন: মাছ তো নয় যেন ছুরি, এফোঁড়-ওফোঁড় হয়ে গেল কিশোরের ঘাড়!

ভিডিয়োটি কোথায়, কবে রেকর্ড করা হয়েছে সে সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি।তবে দু’ঘণ্টায় ভিডিয়োটি ৫৬ লাখের বেশি বার দেখা হয়েছে। আর সেই সঙ্গে সমানে লাইক ও কমেন্ট পড়ে চলেছে। এক টুইটার ইউজারের এতই ভাল লেগেছে এই কাজ, যে তিনি এমন চাকরি করেতে চান বলেও মন্তব্য করেছেন।

আরও পড়ুন: ঝড়ের গতিতে ছুটে এসে প্রায় উড়ে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ল রেসিং কার, ভাইরাল ভিডিয়ো

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন