Advertisement
১৪ জুলাই ২০২৪
Viral News

৫০ বছরে কোনও খাবার না খেয়েই চাঙ্গা রয়েছেন ৭৫ বছর বয়সি মহিলা! কী করে বেঁচে আছেন তিনি?

এক মহিলা দাবি করেছেন যে, তিনি নাকি ৫০ বছর ধরে নরম পানীয় আর জল ছাড়া কিছুই খাননি। কোনও খাবার ছাড়া কী ভাবে বেচে রয়েছেন মহিলা, সেই ভেবে তাজ্জব নেটদুনিয়া।

75-year-old woman claims she lived only on water and soft drinks for 50 Years.

৫০ বছর অভুক্ত থেকেও কী ভাবে বেচে রয়েছেন মহিলা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৭:০১
Share: Save:

সম্প্রতি ৭৫ বছর বয়সি এক ভিয়েতনামি মহিলার দাবি ঘিরে নেটমাধ্যমে চর্চা শুরু হয়েছে। মহিলা দাবি করেছেন যে, তিনি নাকি ৫০ বছর ধরে নরম পানীয় আর জল ছাড়া কিছুই খাননি। কোনও খাবার ছাড়া কী ভাবে বেচে রয়েছেন মহিলা, সেই ভেবে তাজ্জব নেটদুনিয়া।

বুই তি লোই নামে সেই মহিলা ৫০ বছরের খাবারের এক দানাও মুখে দেননি। অথচ তার চেহারা দেখে তা বোঝার জো নেই। বুই বলেন, ঘটনার সূত্রপাত হয়েছিল ১৯৬৩ সালে। মহিলা বলেন, ‘‘১৯৬৩ সালে যুদ্ধের সময় আমি অন্য মহিলাদের সঙ্গে পাহাড়ের উপরে উঠি সৈন্যদের চিকিৎসার জন্য। পাহাড়ের উপরে চড়তেই শুরু হয় বজ্রপাত। আর সেই কারণে অজ্ঞান হয়ে পড়ি আমি। দীর্ঘ দিন বৃষ্টিপাতের কারণে পাহাড়ের উপরেই আটকে পড়ি আমরা। পড়ে জ্ঞান ফিরলেও ওই অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে পারিনি। জ্ঞান ফেরার পরে কিছুই খেতে পারতাম না আমি। তখন আমার বন্ধুরা আমায় মিষ্টি পানীয় খাওয়াতে শুরু করে।’’

কয়েক দিন পরে তিনি ফল খেতে শুরু করেন কিন্তু অল্প দিনেই তিনি বুঝতে পারেন তার কোথাও সমস্যা হচ্ছে। ১৯৭০ সাল থেকে তিনি খাবার খাওয়া একেবারেই ছেড়ে দেন। মহিলার ফ্রিজ জুড়ে শুধুই সারি সারি বোতল সাজানো। মহিলার দাবি, তাঁর নাকি খাবারের গন্ধ শুকলেই বমি পায়। বুইয়ের ছেলেমেয়েরা এখন পড়াশোনার কারণে বাইরে থাকে। তাই তাঁর রান্নাঘরে ধুলোর স্তর জমেছে। রান্নাঘর ব্যবহারই করেন না তিনি। নরম পানীয়ে চিনি থাকে, সেই থেকেই মহিলার শরীরে শক্তির সঞ্চার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral News woman water Soft Drinks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE