Advertisement
০২ মে ২০২৪
Maharashtra

১৯ বছরের লড়াই পেরিয়ে অবশেষে পৈতৃক বাড়ি বিক্রির টাকা পেলেন বৃদ্ধা

দীর্ঘ ১৯ বছর অপেক্ষার পর শেষ পর্যন্ত নিজের পৈতৃক বাড়ি বিক্রির বকেয়া টাকা হাতে পেলেন ডরেন ফার্নান্ডেজ। কঠিন সময় পেরিয়ে অবশেষে স্বস্তিতে বৃদ্ধা।

78-year-old woman gets Rs 8.41 crore after 19 years of house sale, wins legal battle against minister.

মন্ত্রীর বিরুদ্ধে আইনি লড়াইয়ে জয় বৃদ্ধার, ১৯ বছর পর হল নিষ্পত্তি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৭:০৬
Share: Save:

মহারাষ্ট্রের মন্ত্রী ছগন ভুজবলের বিরুদ্ধে ১৯ বছরের আইনি লড়াইয়ের পর অবশেষে জয়ী হলেন ৭৮ বছরের বৃদ্ধা। দীর্ঘ অপেক্ষার পর ডরেন ফার্নান্ডেজ শেষ পর্যন্ত নিজের পৈতৃক বাড়ি বিক্রির বকেয়া টাকা হাতে পেলেন। ডরেন বাড়ি বিক্রির চূড়ান্ত টাকা হিসাবে ৮ কোটি ৪১ লক্ষ টাকা পেয়েছেন ‘পারভেশ কনস্ট্রাকশন’ সংস্থার কাছ থেকে। ছগনের ভাগ্নে সমীর ভুজবল এই সংস্থাটির মালিক।

প্রায় ২০ বছর ধরে এই টাকা আদায় করতে গিয়ে ডরেনকে নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে। ২০২১ সালে মৃত্যু হয়েছে ডরেনের স্বামীর। দু’বছর ধরে একাই তিন অটিস্টিক ছেলেকে সামলাচ্ছেন তিনি।

সামাজকর্মী এবং প্রাক্তন আম আদমি পার্টি (আপ) নেত্রী অঞ্জলি দামানিয়া ২০১৪-১৫ সালে ফার্নান্ডেজ পরিবারের দুর্দশার কথা প্রথম বার সকলের নজরে আনেন। ছগন ও তাঁর ভাগ্নে সমীরকে ওই সময়ে পুলিশ গ্রেফতার করে, আর তখনই সকলের সামনে ডরেনের কাহিনি নিয়ে আসেন। ফার্নান্ডেজ পরিবারের কাছে টাকা পৌঁছানোর পর ছগন বলেন, ‘‘ফার্নান্ডেজ় পরিবার যে সব নথিপত্র জমা দিয়েছিল, আমরা তা খতিয়ে দেখেছি। টাকা ইতিমধ্যেই তাঁদের কাছে পৌঁছে গিয়েছে।’’ অঞ্জলি দামানিয়া ডরেনের ব্যাঙ্কের পাসবইয়ের ছবি ভাগ করে বলেন, ‘‘ভুজবল পরিবার যে ডরেনকে তাঁর প্রাপ্য টাকা ২০ বছর পর ফিরিয়ে দিয়েছে, তাতে আমি ‌খুশি। এ বার ডরেনকে ৩ অটিস্টিক সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

woman Maharashtra Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE