Advertisement
২২ মে ২০২৪
China Fruit Seller

বড়দিনে সান্তাদাদুর উপহার, ৪ কোটির সম্পত্তি ফলবিক্রেতার নামে লিখে দিলেন বৃদ্ধ

বড়দিনে আসল সান্তাবুড়োর কাছ থেকে উপহার পেলেন যুবক। ৮৮ বছর বয়সি বৃদ্ধ ৪ কোটির সম্পত্তি লিখে দিলেন ফলবিক্রেতার নামে। তবে শেষমেশ সেই সম্পত্তি কি ভোগ করতে পারলেন যুবক?

88-year-old Shanghai man gifts his property worth Rs 4 crore to a fruit salesman.

বড়দিনে সান্তাদাদুর বড় উপহার। —প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৫১
Share: Save:

সারা জীবনের রোজগার ফলবিক্রেতাকে দান করলেন ৮৮ বছর বয়সি এক বৃদ্ধ। চিনের সাংহাই-নিবাসী সেই বৃদ্ধের নাম মা। ফলবিক্রেতা লিউয়ের সঙ্গে কোনও রক্তের যোগ নেই বৃদ্ধের। তবুও মা একটি বাড়ি-সহ প্রায় ৪ কোটি টাকার সম্পত্তি লিউয়ের নামে লিখে দেন। বড়দিনে আসল সান্তাদাদুর কাছ থেকে উপহার পেলেন লিউ।

তবে কেনই বা ফলবিক্রেতার নামে সম্পত্তি লিখে দিলেন বৃদ্ধ? চিনের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃদ্ধ মায়ের সেবাযত্নে কোনও ত্রুটি রাখেনি লিউ। মায়ের শরীর খারাপের সময় তাঁর স্ত্রী ও সন্তানেরও খেয়াল রেখেছিলেন লিউ। মায়ের বড় ছেলের মৃত্যুর পর তাঁর শ্রাদ্ধের অনুষ্ঠানটিও একা হাতেই সামলেছেন লিউ। বৃদ্ধের পরিবারের কোনও লোকজনই তাঁর পাশে ছিল না সেই সময়।

২০২১ সালে মৃত্যু হয় মায়ের। তারপরেই জানা যায় মা তাঁর সম্পত্তি লিউকে দিয়ে গিয়েছেন। তবে মায়ের দলিল মানতে চায়নি তাঁর বোনেরা। আদালতে তাঁরা জানান মায়ের মানসিক ভারসাম্য ঠিক ছিল না, সেই সুযোগে সব সম্পত্তি নিজের নামে লিখিয়ে নিয়েছিলেন তিউ। দু’বছর ধরে মামলা চলার পর শেষ পর্যন্ত মায়ের দিদিদের আবেদন খারিজ করে আদালত। মায়ের বাড়ি ও সম্পত্তি লিউই ভোগ করবে, জানিয়ে দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fruit Gift christmas China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE