Advertisement
০৬ মে ২০২৪
Mobile Policing

সুন্দরী কেন ভারী কাজ করবেন! আমেরিকার গাড়িচালকের ভিডিয়ো নিয়ে বিতর্ক

রূপ দিয়ে কাজ বিচার করা যায় না। কিন্তু বেশির ভাগ মানুষই উল্টোদিকে থাকা মানুষটির বাইরেটা দেখেই তার সম্বন্ধে নিজের মনে ধারণা তৈরি করে ফেলে।

‘ও কেন এত সুন্দরী হল?’

‘ও কেন এত সুন্দরী হল?’ ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:৪১
Share: Save:

সমাজের দাগিয়ে দেওয়া অদৃশ্য কিছু নিয়ম যেন আমরা কিছুতেই ছেড়ে আসতে পারি না। মানুষের বাহ্যিক রূপ দেখেই আমরা তাঁদের চাল-চলন, কাজ, পছন্দ-অপছন্দ বিচার করে ফেলি। যেমন করে থাকে সমাজমাধ্যমে নীতি পুলিশরা।

চার সন্তানের মা, কাস, সমাজমাধ্যমে প্রভাবী এক মহিলা জীবিকা নির্বাহ করেন আমেরিকার এক ক্যুরিয়ার সংস্থায় গাড়ি চালানোর কাজ করে। বাড়ির দরজায় বিভিন্ন জিনিসপত্র পৌঁছে দেওয়াই তাঁর কাজ।

তাঁর কাজের এমন একটি ভিডিয়ো, তিনি সমাজমাধ্যমে পোস্ট করতেই মন্তব্যের ঝড় উঠতে শুরু করে। ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই ক্যুরিয়ার সংস্থা থেকে গাড়ি নিয়ে বেরোবার আগে তিনি ট্রাকে ভারী ভারী জিনিসপত্র তুলছেন। কোনও একটি গানের ছন্দে নাচছেনও। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিয়ো ইতিমধ্যেই বহু মানুষের চোখে পড়েছে।

“এই কাজের জন্য তিনি একটু বেশিই সুন্দরী।” ভিডিয়োর তলায় এমন মন্তব্যে হতবাক নেটদুনিয়া। সকলেই যে এই মন্তব্যের পক্ষে কথা বলছেন তেমনটা অবশ্য নয়। কেউ কেউ আবার তার রূপের কদর করেই লিখেছেন, রূপের সঙ্গে কাজের কী সম্পর্ক? কাজ তো হয় যোগ্যতা দিয়ে।

চার সন্তানের জননী কাস, সেই সকল নীতি পুলিশদের উদ্দেশে জানিয়েছেন, “কোনও কাজই ছোট নয়। প্রাকৃতিক ভাবে চার সন্তানের জন্ম দেওয়ার পরও শরীরচর্চার জন্য জিমে পা রাখতে হয়নি। নিজের জন্য গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taboo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE