Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Money Fraud

বাড়ি বসে অর্থ উপার্জন! প্রলোভন দেখিয়ে তরুণীর অ্যাকাউন্ট থেকে গায়েব ৮ লক্ষ টাকা

হোয়াট্‌সঅ্যাপে বাড়িতে বসে কাজে যোগ দেওয়ার মেসেজ দেখে আবেদন করে ৮ লক্ষ টাকা খোয়ালেন এক তরুণী।

Symbolic image of  whatsapp scam

কাজ দেওয়ার নাম করে ৮ লক্ষ গায়েব। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৩:১৮
Share: Save:

বাড়িতে বসেই অর্থ উপার্জন করুন। গৃহবধূ, অবসরপ্রাপ্ত কর্মচারী, স্কুল-কলেজের পড়ুয়াদের জন্য বিশেষ সুযোগ। এমন পোস্টার ছড়িয়ে-ছিটিয়ে থাকে দেওয়াল জুড়ে। মোবাইলে প্রায়শই মেসেজ ঢোকে এমন প্রলোভন দেখিয়ে। হোয়াট্‌সঅ্যাপে তেমনই একটি মেসেজ দেখে কাজের জন্য আবেদন করে ৮ লক্ষ টাকা খোয়ালেন এক তরুণী।

ঘটনাটি গুরুগ্রামের। সামান্য পরিশ্রম করেই টাকা উপার্জন করা যাবে হোয়াট্‌সঅ্যাপে এমন মেসেজ দেখেই আবেদন করেছিলেন কর্নাটকের বাসিন্দা সরিতা এস নামের এক তরুণী। যদিও কর্মসূত্রে তাঁর বর্তমান ঠিকানা গুরুগ্রাম। কাজের জন্য আবেদন করা মাত্রই তাঁকে অনুরোধ করা হয় ৫০ টাকার বিনিময়ে ইউটিউবের একটি চ্যানেলের গ্রাহক হতে। উল্টো দিকে থাকা একটি ‘গ্লোবাল মার্কেটিং সংস্থা’-র এইচআরের পরিচয় দেওয়া এক ব্যক্তি তাঁকে জানান, সব প্রক্রিয়া সম্পূর্ণ হলেই তিনি কাজ করতে পারবেন। মেসেজ এবং ফোনে দেওয়া তথ্যের ভিত্তিতে ওই তরুণী পর পর দু’টি ইউটিউব চ্যানেল ‘সাবস্ক্রাইব’ করে ফেলেন।

পুলিশ জানিয়েছে, ঘটনার পর লালিয়া নামের এক তরুণী সরিতার টেলিগ্রাম অ্যাকাউন্টের আইডি জানতে চান। তার পর তাঁকে একটি গ্রুপে যুক্ত করে দেওয়া হয়। শেষমেশ তাঁকে একটি কাজ করতে দেওয়া হয় এবং বলা হয়, কাজটি শেষ হলেই তাঁর অ্যাকাউন্টে টাকা জমা পড়ে যাবে। তা তো হয়ই না, উল্টে ৮ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয় বলে তরুণীর অভিযোগ।

ওই তরুণীর অভিযোগের ভিত্তিতেই সাইবার ক্রাইম শাখায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে মানেসর পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Money Fraud WhatsApp telegram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE