Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rashmika Mandanna

রশ্মিকার মতো চেহারা চান? খেতে পারেন নায়িকার পছন্দের আক্কি রুটি, কী ভাবে বানাবেন?

রশ্মিকার প্রিয় খাবার হল আক্কি রুটি। নিজেকে ছিপছিপে রাখতে এটাই তাঁর অন্যতম অস্ত্র। কী ভাবে বানাবেন এই রুটি? রইল প্রণালী।

ব্যক্তিগত সম্পর্কের জটিলতার বাইরে নায়িকা এখন মন দিয়েছেন কেরিয়ারে।

ব্যক্তিগত সম্পর্কের জটিলতার বাইরে নায়িকা এখন মন দিয়েছেন কেরিয়ারে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২০:৫৭
Share: Save:

দক্ষিণী তারকা বিজয় দেবেরাকোণ্ডার সঙ্গে প্রেম করছেন কি না, তা নিয়ে জল্পনার শেষ নেই ইন্ডাস্ট্রিতে। এ নিয়ে অবশ্য মুখ খোলেনি কেউই। ব্যক্তিগত সম্পর্কের জটিলতার বাইরে নায়িকা এখন মন দিয়েছেন কেরিয়ারে। দক্ষিণের কন্যে পা রেখেছেন বলিউডে। চলতি মাসে মুক্তি পেয়েছে তাঁর প্রথম বলিউড ছবি ‘গুডবাই’। বক্স অফিসে দারুণ ব্যবসা না করলেও এই ছবির মাধ্যমে নতুন করে দর্শক চিনেছেন রশ্মিকাকে।

অভিনয়দক্ষতার পাশাপাশি রশ্মিকা 'পুষ্পা' ছবির ‘সামি সামি’ গানে নাচের তালে যে শরীরী হিল্লোল তুলেছেন, তাতেও মুগ্ধ দর্শককুল। তাঁর দেহসৌষ্ঠবও মন কেড়েছে অনুরাগীদের। রশ্মিকার ফিটনেসে অনুপ্রাণিত হয়েছেন তাঁর হাজারো মহিলা অনুরাগী। রশ্মিকা মনে করেন, ছিপছিপে থাকার চেয়েও গুরুত্বপূর্ণ ভিতর থেকে সুস্থ থাকা। সপ্তাহে চার দিন নিয়ম করে কিকবক্সিং, লাফদড়ি, নাচ, সাঁতার, যোগাসন করে থাকেন অভিনেত্রী। বিভিন্ন ধরনের কার্ডিয়ো-ব্যায়াম করেন। অভিনেত্রীর ইনস্টাগ্রামে চোখ রাখলে মাঝেমাঝে ওজন তুলতেও দেখা যায় তাঁকে। সবল পেশী তৈরিতেও সমান ভাবে মনোযোগী এই দক্ষিণী নায়িকা।

রশ্মিকার প্রিয় খাবার হল আক্কি রুটি।

রশ্মিকার প্রিয় খাবার হল আক্কি রুটি। ছবি: সংগৃহীত

রশ্মিকা তাঁর এই নির্মেদ চেহারা ধরে রাখতে শুধু যোগাসন বা নিয়ম করে ব্যায়ামই করেন না, পুষ্টিবিদের পরামর্শ মেনে খাওয়াদাওয়াও করে থাকেন। অভিনেত্রী তাঁর সকাল শুরু করেন এক গ্লাস গরম জল দিয়ে। বেলা বাড়লে ফল, দু’টি সেদ্ধ ডিম এবং অ্যাপল সিডার ভিনিগার খান। আজকাল মাছ, মাংসের মতো আমিষ খাবারের চেয়ে নিরামিষেই বেশি মন দিয়েছেন। দুপুরে বেশির ভাগ দিনই দক্ষিণ ভারতীয় খাবার খেতেই বেশি পছন্দ করেন অভিনেত্রী। তবে শ্যুটিংয়ের জন্য অন্য কোথাও থাকলে সেই জায়গার বিশেষ কোনও খাবার চেখে দেখেন।

তবে রশ্মিকার প্রিয় খাবার হল আক্কি রুটি। যা সাধারণত তৈরি হয় চালের গুঁড়ো দিয়ে। নায়িকারা সাধারণত গ্লুটেন-মুক্ত খাবার বেছে নেন। এই রুটিও তেমনই। ওজন ধরে রাখতে এর জুড়ি মেলা ভার। কর্নাটকের মানুষেরা সাধারণত এই ধরনের রুটি প্রাতরাশে খেয়ে থাকেন। এই রুটির মূল উপকরণ বাসি ভাত এবং চালের গুঁড়ো। কী ভাবে বানাবেন এই রুটি?

উপকরণ

ভাত: ৩ কাপ

চালের গুঁড়ো: ১ কাপ

পেঁয়াজ কুচি আধ কাপ

নারকেল কুচি: আধ চা চামচ

জিরে: আধ চা চামচ

কাঁচালঙ্কা: ২টি

ধনেগুঁড়ো: আধ টেবিল চামচ

আদা: আধ চা চামচ

নুন: স্বাদ মতো

তেল: প্রয়োজন মতো

প্রণালী

সমস্ত উপকরণ একসঙ্গে মেখে একটা মণ্ড বানিয়ে নিন।

একটি তাওয়া গরম করে তাতে ওই মণ্ড থেকে ছোট ছোট লেচি কেটে রুটির আকারে গড়ে দু’পিঠ ভাল করে সেঁকে নিলেই তৈরি স্বাস্থ্যকর এবং সুস্বাদু আক্কি রুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashmika Mandanna Fitness Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE