Advertisement
১৬ জুন ২০২৪
Vidyut Jammwal

Erectile Dysfunction: হঠাৎ ইরেকটাইল ডিসফাংশন নিয়ে কেন মুখ খুললেন বিদ্যুৎ জামওয়াল

পরিসংখ্যান বলছে, প্রতি ১০ জন পুরুষের এক জন এই ধরনের সমস্যায় ভুগছেন। এই সমস্যা থেকে কিছুটা মুক্তি দিতে পারে যোগাসন।

বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১১:৪৫
Share: Save:

পুরুষের বন্ধ্যাত্বের পরিমাণ বাড়ছে। যৌনসম্পর্কের সময়ে পর্যাপ্ত পরিমাণে উত্তেজিত হতে না পারার মতো সমস্যায় ভুগছেন বহু পুরুষ। চিকিৎসার পরিভাষায় যাকে বলে ‘ইরেকটাইল ডিসফাংশন’। পরিসংখ্যান বলছে, প্রতি ১০ জন পুরুষের এক জন এই ধরনের সমস্যায় ভুগছেন। এই সমস্যা থেকে কিছুটা মুক্তি দিতে পারে যোগাসন। কিন্তু কোন ধরনের যোগাসন করলে পুরুষরা উপকার পাবেন? সেই প্রশ্নের উত্তর দিলেন অভিনেতা বিদ্যুৎ জামওয়াল।

স্বাস্থ্য সচেতন এবং সুঠাম শরীরের জন্য বিদ্যুৎ ইতিমধ্যেই বলিউডে পরিচিত নাম। হালে নেটমাধ্যমে বিদ্যুৎ প্রকাশ করেছেন বেশ কয়েকটি শরীরচর্চার ভিডিয়ো। এর অনেকগুলিই পুরুষের বন্ধ্যাত্ব বা ‘ইরেকটাইল ডিসফাংশন’-এ মতো সমস্যার সমাধান করতে পারে। ‘কালারি সূত্র’ নামের এই শরীরচর্চার অন্তর্গত ১৯ রকমের যোগাসন দেখিয়েছেন তিনি। সেগুলি প্রকাশ করেছেন ইনস্টাগ্রাম এবং ইউটিউবে।

এ প্রসঙ্গে বলতে গিয়ে সংবাদমাধ্যমকে বিদ্যুৎ জানিয়েছেন, হালে ইরেকটাইল ডিসফাংশনের মতো সমস্যায় অনেকেই ভোগেন। এই সমস্যা সারানোর ক্ষেত্রে প্রধাণ বাধা হয়ে দাঁড়ায় সামাজিক রক্ষণশীলতা। এই বিষয়গুলি নিয়ে খোলাখুলি কথা বলার অস্বস্তি এখনও অনেকেরই কাটেনি। বিদ্যুতের আশা যোগাসন বা এই ধরনের শরীরচর্চা অনেকেই সাহায্য করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE