×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

করোনাকালে কী ভাবে ভাল রাখবেন নিজেকে? জেনে নিন অভিনেত্রী ভাগ্যশ্রীর উপদেশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ মে ২০২১ ২০:২৫
ভাগ্যশ্রী।

ভাগ্যশ্রী।
ছবি: ইনস্টাগ্রাম

অতিমারির প্রভাব পড়েছে প্রায় সকলের জীবনেই। চারদিকে মানুষের ভোগান্তি, হাহাকার। বহু মানুষ কিংবা তাঁদের প্রিয়জনেরা কোভিড-আক্রান্ত। মানুষের মানসিক অবস্থা এখন সত্যিই সঙ্কটময়। এর মাঝে নিজেকে বেছে নেওয়ার উপদেশে দিলেন ‘ম্যায়নে পেয়ার কিয়া’ খ্যাত অভিনেত্রী ভাগ্যশ্রী। তিনি তাঁর ইনস্টাগ্রামে একটি যোগ ব্যায়াম করার ছবি পোস্ট করে এমনটাই লিখেছেন অনুগামীদের উদ্দেশ্যে।

Advertisement

তিনি লিখেছেন, নিজের স্বাস্থ্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন। অতিমারির সময় ভাল থাকার কিছু উপায়ও বাতলে দিয়েছেন তিনি। যোগা, হাঁটা কিংবা যে কোনও ধরনের ব্যায়াম করতে বলছেন। কী খাচ্ছি এবং কতটা খাচ্ছি সেটার দিকে নজর দিতে বলছেন। এবং প্রিয়জনদের সঙ্গে সময় কাটাতে বলছেন। যাতে মানসিক ভাবে আপনি সুস্থ থাকতে পারেন। পাশাপাশি তিনি এটাও বলে দিচ্ছেন, যে বাড়ির সাদামাঠা খাবারও শরীরকে যথেষ্ট এনার্জি জোগায়। এক্সারসাইজ বাড়িতেও করা যায়। এবং সামাজিক দূরত্ব বজায় রেখেও প্রযুক্তির সাহায্যে প্রিয় মানুষদের সঙ্গে যোগাযোগ রাখা যায়।



এখন অনেক জায়গাতেই সব জিম বন্ধ। ভাগ্রশ্রী তাঁর ইনস্টাগ্রামের মাধ্যমে নানা রকম এক্সারসাইজের ভিডিও পোস্ট করছেন সম্প্রতি। যাতে তাঁর অনুগামীরা তাঁকে দেখে নিয়মিত শরীরচর্চা চালিয়ে যেতে পারেন।

Advertisement