Advertisement
০৪ মে ২০২৪
Headphone

New Gadget: চার্জ হবে সৌরশক্তিতে, বাজারে আসছে নয়া হেডফোন

একটি ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা বাজারে আনল একটি এমন এক হেডফোন যা চলবে সৌরশক্তিতে। থাকছে কী কী বৈশিষ্ট্য?

কেমন হবে সৌরশক্তিচালিত হেডফোন?

কেমন হবে সৌরশক্তিচালিত হেডফোন? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৪:০২
Share: Save:

ঘুরতে বেরিয়েছেন, ইচ্ছে করছে খানিক ক্ষণ গান শোনার, কিন্তু সে গুড়ে বালি। কারণ চার্জ নেই হেডফোনে। শেষ হয়ে যেতে চলেছে এ হেন বিড়ম্বনার দিন। কিছু ক্ষণ রোদে ঘুরে এলেই মিটে যাবে সমস্যা। শুনতে অদ্ভুত শোনালেও সত্যি হতে চলেছে এই ঘটনা। একটি ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা বাজারে আনল একটি এমন এক হেডফোন যা চলবে সৌরশক্তিতে।

ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক সংস্থা অ্যাডিডস বাজারে এনেছে আরপিটি-০২ এসওএল নামক সৌরশক্তিচালিত হেডফোন। মাথার উপরের যে পটি থাকে তাতেই বসানো হয়েছে সৌর-প্যানেল। শুধু সূর্যালোকই নয়, সংস্থার দাবি, যে কোনও আলোতেই চার্জ দেওয়া যাবে এই হেডফোন। সাধারণ টাইপ সি তার দিয়েও দেওয়া যাবে চার্জ। পুরো চার্জ হতে সময় লাগবে দু’ঘণ্টা। ভি৫.২ ব্লুটুথ-এর মাধ্যমে ব্যবহার করা যাবে হেডফোনটি। থাকবে ফোন ধরা ও গান বদল করার মতো অন্যান্য সাধারণ পরিষেবাও। সংস্থার দাবি, এক বার চার্জ দিলে ৮০ ঘণ্টা গান শোনা যাবে হেডফোনটিতে।

আপাতত আমেরিকাতেই মিলবে হেডফোনগুলি।

আপাতত আমেরিকাতেই মিলবে হেডফোনগুলি। প্রতীকী ছবি।

২৩ অগস্ট থেকে হেডফোনগুলি সরবরাহ করা শুরু করবে সংস্থাটি। কিন্তু এখনই ভারতের বাজারে আসছে না। আপাতত আমেরিকাতেই মিলবে হেডফোনগুলি। দাম— ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Headphone solar new technologies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE