Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Air India

নিরামিষ খাবারে মাংসের টুকরো! স্যান্ডউইচে টিকিটিকির পর ফের প্রশ্নের মুখে বিমানের খাবার

এয়ার ইন্ডিয়ার এক যাত্রীর নিরামিষ খাবার থেকে মিলল চিকেনের টুকরো। বীরা জৈন নামে ওই মহিলা যাত্রী নিজেই তাঁর ‘এক্স’ হ্যান্ডেলে ঘটনাটির কথা জানিয়েছেন।

Air India passenger finds chicken in veg meal.

বিমানের খাবার নিয়ে ফের উঠল অভিযোগ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৪:১৩
Share: Save:

বিমানের খাবার নিয়ে অভিযোগের শেষ নেই। পচা খাবার থেকে খাবারে মরা ইঁদুর— বাকি নেই কিছুই। বছরের শুরুতেই এক বিমান সংস্থার খাবারের মান নিয়ে প্রশ্ন উঠেছিল। সেই আবহেই এয়ার ইন্ডিয়ার এক যাত্রীর নিরামিষ খাবার থেকে মিলল মুরগির মাংসের কুচি। বীরা জৈন নামে ওই মহিলা যাত্রী নিজেই তাঁর ‘এক্স’ হ্যান্ডেলে পুরো ঘটনাটির কথা জানিয়েছেন।

মুম্বইগামী এই বিমানটি এমনিতে নির্দিষ্ট সময়ের প্রায় ঘণ্টাখানেক পরে ছেড়েছিল। তা নিয়ে প্রথম থেকেই বিরক্তিতে ছিলেন তিনি। বিমান ছাড়ার কিছু ক্ষণ পর খাবার আসে। বীরা যে নিরামিষাশী, তা আগেই জানিয়েছিলেন। বিমানসেবিকাদের তিনি বলে দিয়েছিলেন, তাঁর খাবারের সঙ্গে যাতে কোনও ভাবে আমিষের ছোঁয়া না লাগে। কিন্তু খাবার আসার পর প্যাকেট খুলতেই প্রথমেই চোখে পড়ে মাংসের টুকরো।

বার বার বলে দেওয়া সত্ত্বেও কেন এমন ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন তোলেন। কিন্তু বিমানসেবিকারা তাঁর প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেনি। বিমান সংস্থার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন, কিন্তু ব্যর্থ হয়েছেন। খাবারের ছবি-সহ গোটা ঘটনাটি তিনি সমাজমাধ্যমে লিখে জানিয়েছেন। এয়ার ইন্ডিয়াকে ট্যাগও করেছেন সেখানে। তবে এয়ার ইন্ডিয়ার কেবিন সুপারভাইজার এই ঘটনা প্রসঙ্গে বলেছেন, ‘‘যাত্রীদের স্বাচ্ছন্দ্য আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। কী ভাবে এমন একটি স্পর্শকাতর ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Air India Chicken
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE