Advertisement
১৯ মে ২০২৪
Virtual Girlfriend

পর্দার ‘ড্রিম গার্ল’ এখন বাস্তবে, এক ফোনেই ছেলেদের একাকিত্ব দূর করতে প্রস্তুত তরুণী

যাঁদের প্রেমিকা নেই, তাঁদের মুশকিল আসান করতে দারুণ উপায় বার করেছেন ক্যারিন মারজোরি। এক ফোনেই হবে মুশকিল আসান। কী ভাবে যোগাযোগ করা যাবে ক্যারিনের সঙ্গে?

‘ড্রিম গার্ল’ ছবিতে মেয়ে সেজে ছেলেদের সঙ্গে কথা বলতেন আয়ুষ্মান, এ বার সেই কাজই করা হল কৃত্তিম বুদ্ধিমত্তার ব্যবহারে।

‘ড্রিম গার্ল’ ছবিতে মেয়ে সেজে ছেলেদের সঙ্গে কথা বলতেন আয়ুষ্মান, এ বার সেই কাজই করা হল কৃত্তিম বুদ্ধিমত্তার ব্যবহারে। ছবি: ‘ড্রিম গার্ল’ ছবির পোস্টার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
টেক্সাস (আমেরিকা) শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৩:০৮
Share: Save:

বন্ধুবান্ধবদের সঙ্গে বেরোলেই একা পড়ে যান কেউ কেউ! সকলেই তাঁদের বান্ধবীদের নিয়ে ব্যস্ত, অথচ যাঁদের বান্ধবী নেই, তাঁরা পড়ে যান একা! বান্ধবী নেই বলেই যত হেলাফেলা। যাঁদের প্রেমিকা নেই, তাঁদের মুশকিল আসান করতে দারুণ উপায় বার করেছেন ক্যারিন মারজোরি। আমেরিকার বাসিন্দা ২৩ বছর বয়সি এই তরুণীর সমাজমাধ্যমে লক্ষ লক্ষ অনুরাগীর সংখ্যা। কৃত্তিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে ক্যারিন নিজের আওয়াজের সাহায্যে একটি চ্যাটবট তৈরি করেছেন। এই চ্যাটবটের নাম ‘ক্যারিনএআই’। এই চ্যাটবটটি আদতে ‘ভার্চুয়াল গার্লফ্রেন্ড’ বা ‘ভার্চুয়াল প্রেমিকার’ কাজ করবে। এই প্রেমিকার সঙ্গে মনের ও প্রাণের কথা ভাগ করে নেওয়ার জন্য আপনাকে প্রতি মিনিটে এক ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮২ টাকা) খরচ করতে হবে। পর্দার ‘ড্রিম গার্ল’ এ বার বাস্তবে। আয়ুষ্মান খুরানা অভিনীত ‘ড্রিম গার্ল’ ছবিতে আয়ুষ্মান পুরুষদের একাকিত্ব দূর করার জন্য ফোনেই তাঁদের সঙ্গে মজাদার কথা বলতেন। ক্যারিন কৃত্তিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে এই কাজটাই করছেন বাস্তবে।

একাকিত্ব দূর করার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ক্যারিন। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘এমন অনেক কথা থাকে, যা আমরা কাউকে বলতে পারি না। কখনও কখনও মনের কথা বলার জন্য সঙ্গীর খোঁজ করেন কেউ কেউ— এই সব সমস্যা আপনার পাশে থাকবে ক্যারিনএআই। আমার সব অনুরাগীর সঙ্গে সরাসরি কথা বলতে চাইলেও আমার পক্ষে তা সম্ভব হবে না। অথচ ক্যারিনএআই-এর সঙ্গে কথা বললে আপনার মনে হবে আপনি আমার সঙ্গেই কথা বলছেন। কোভিড মহামারি একাকিত্বের সমস্যা আগের তুলনায় কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। এই চ্যাটবটটি একাকিত্ব দূর করার অন্যতম ভাল হাতিয়ার হতে পারে ভবিষ্যতে।’’

ক্যারিন মারজোরি।

ক্যারিন মারজোরি। ছবি: সংগৃহীত।

একাকিত্ব দূর করে ক্যারিন কিন্তু ভাল অর্থ উপার্জন করছেন। এক সপ্তাহে প্রায় ১০০০ জন ব্যবহারকারী ক্যারিনএআই ওয়েবসাইটে নিজের নাম নথিভুক্ত করেছেন। এক সপ্তাতেই এই ওয়েবসাইটটি ৭১, ৬১০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯ লক্ষ টাকা) লাভের মুখ দেখেছে ইতিমধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Artificial Intelligence AI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE