Advertisement
০২ মে ২০২৪
Aditi Rao Hydari’s Homemade Skincare

একটি মাত্র সব্জি দিয়েই ত্বকের যত্ন নেন অভিনেত্রী অদিতি রাও হায়দারি, জানেন সেটি কী?

সকলের হেঁশেলেই থাকে, সারা বছর পাওয়া যায় এমন একটি সব্জি দিয়েই যাবতীয় ত্বকচর্চা করেন অদিতি।

Aditi Rao Hydari

অদিতি কিন্তু বাজারচলতি কোনও প্রসাধনী বা নামীদামি চিকিৎসার উপর ভরসা করেন না। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৮:৪৩
Share: Save:

বলিপাড়ার সুন্দরীদের মধ্যে অন্যতম এক জন হলেন অদিতি রাও হায়দারি। অভিনয় তো বটেই, তাঁর রূপের গুণেও মুগ্ধ আসমুদ্রহিমাচল। তাঁর ত্বকের জেল্লা হার মানায় তাবড় অভিনেত্রীদেরও। অদিতির মতো স্বচ্ছ ত্বকের অধিকারী হতে চান সকলেই। তবে অনেকেই মনে করেন অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের সুন্দর রাখার জন্য প্রচুর প্রসাধনী বা চিকিৎসা করান। যা খুবই খরচসাপেক্ষ। তবে অদিতি কিন্তু বাজারচলতি কোনও প্রসাধনী বা নামীদামি চিকিৎসার উপর ভরসা করেন না। অদিতির পছন্দ একেবারে ঘরোয়া রূপটান। সকলের হেঁশেলেই থাকে, সারা বছর পাওয়া যায় এমন একটি সব্জি দিয়েই যাবতীয় ত্বকচর্চা সারেন তিনি। মাস্ক, টোনার বা স্ক্রাব— অতিদির ত্বকচর্চার প্রধান উপাদান হল টম্যাটো।

Aditi Rao Hydari

মাস্ক, টোনার বা স্ক্রাব— অতিদির ত্বকচর্চার প্রধান উপাদান হল টম্যাটো। ছবি- সংগৃহীত

১) টম্যাটো এবং মধুর ফেস মাস্ক

ত্বকের মসৃণতা বজায় রাখতে এবং উন্মুক্ত রন্ধ্র সঙ্কুচিত করতে এই মিশ্রণ দারুণ ভাবে কাজ করে। মধু এবং টম্যাটোর রস সম পরিমাণে মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে মেখে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। তার পর উষ্ণ জলে মুখ ধুয়ে ফেলুন।

২) টম্যাটো এবং চিনির স্ক্রাব

মুখের মৃত কোষ সরিয়ে জেল্লা আনতে অদিতি ব্যবহার করেন এই স্ক্রাব। এই মিশ্রণে ত্বক টানটান হয়। টম্যাটোর ক্বাথ এবং চিনি মিশিয়ে ঘন একটি মিশ্রণ তৈরি করুন। মুখে এই মিশ্রণ মেখে হালকা হাতে ঘষতে থাকুন। চিনি গলে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) টম্যাটো এবং শসার টোনার

গরমে মুখে অতিরিক্ত ঘাম হয়, সেবাম উৎপাদনের মাত্রাও বেড়ে যায়। তাই মুখে ব্রণ উঁকি দিতেই পারে। এই সমস্যা থেকে মুক্তি পেতে অদিতি টম্যাটো দিয়েই বানিয়ে নেন টোনার। টম্যাটো এবং শসার রস একসঙ্গে মিশিয়ে ফ্রিজে রেখে দিন। মুখ ধোয়ার পর মুখে ব্যবহার করুন এই টোনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aditi Rao Hydari Skincare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE